শপথ নিয়ে খালেদা জিয়ার মুক্তি দাবি জাহিদুর রহমানের

প্রকাশঃ ২০১৯-০৪-২৫ - ১৬:৩৩

ঢাকা অফিস : গণতন্ত্রের স্বার্থে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও নেতাকর্মীদের মামলা প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন বিএনপির এমপি জাহিদুর রহমান। সংসদ সদস্যের শপথ নেয়ার পর এক প্রতিক্রিয়ায় তিনি আহ্বান জানান।

জাহিদুর রহমান বলেন, বিএনপির যে সকল নেতাকর্মীদের বিরুদ্ধে সরকার মিথ্যা মামলা দিয়েছে এসব মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আমি সংসদে প্রধানমন্ত্রীকে আহ্বান জানাবো যে পুলিশ বাদী হয়ে যে মামলাগুলো দিয়েছে সেগুলো প্রত্যাহার করুন। সেই সঙ্গে আমার নেত্রী বেগম খালেদা জিয়াকে যেন গণতন্ত্রের স্বার্থে মুক্তি দেয়া হয়, এটাই আমার প্রথম অঙ্গিকার।’

জনগণের ইচ্ছাতেই শপথ নিয়েছি দাবি করে এই সংসদ সদস্য বলেন, দলের সিদ্ধান্ত অমান্য করে শপথ নিয়েছি। দল আমাকে বহিষ্কার করতে পারে জেনেও শপথ নিয়েছি। তবে দল বহিষ্কার করলেও আমি দলে আছি। সরকারের কোন হাত নেই এখানে।

শপথ নেয়ার পর দল তো আপনাকে বহিষ্কার করতে পারে- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটি নিতে পারে। বহিষ্কার করতে পারে। সেটি তো জেনেশুনেই শপথ নিয়েছি। দল যদি মনে করে বহিষ্কার করবে, করতে পারে। কিন্তু আমি দলেই আছি। বহিষ্কার করলেও আমি বিএনপিরই একজন নিবেদিত প্রাণ। ছাত্রজীবন থেকে দীর্ঘ ৩৮ বছর ধরে আমি বিএনপির সঙ্গে সম্পৃক্ত। বিএনপি আমাকে বহিষ্কার করলেও আমি তো বিএনপি থেকে বহিষ্কার হব না।

এর আগে, আজ বেলা সোয়া বারটায় জাতীয় সংসদ ভবনে শপথ নেন এই বিএনপি নেতা। তাকে শপথ পড়ান স্পিকার শিরীন শারমিন চৌধুরী। সকালে শপথ নেয়ার ব্যাপারে আগ্রহের কথা জানিয়ে স্পিকারকে চিঠি দিলে সংসদ সচিবালয় দুপুরে জাহিদুর রহমানের শপথ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রসঙ্গত, গত ৩০শে ডিসেম্বরের নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের মোট আট জন নির্বাচিত হন। এর মধ্যে গণফোরামের দুজন ও বিএনপির ছয় জন। এদের মধ্যে দলের সিদ্ধান্তের বাইরে শপথ গ্রহণ করায় গণফোরামের সুলতান মোহাম্মদ মনসুর ও মোকাব্বির খানকে বহিস্কার করা হয় দল থেকে।