শ্রীলঙ্কায় বোমা হামলা: নিহত বেড়ে ৩৫৯

প্রকাশঃ ২০১৯-০৪-২৪ - ১৮:১৪

আন্তর্জাতিক ডেস্ক : শ্রীলঙ্কায় ইস্টার সানডে পালনের সময় ভয়াবহ সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯ জনে দাঁড়িয়েছে। আর হামলায় আহত হয়েছেন পাঁচ শতাধিক। এ ঘটনায় এখন পর্যন্ত ৪০ জনকে আটক করেছে পুলিশ।

ইস্টার সানডের প্রার্থনার মধ্যে রাজধানী কলম্বোসহ উপকূলীয় এলাকায় সকাল থেকে দুপুর পর্যন্ত দুই দফায় তিনটি গির্জা ও চারটি অভিজাত হোটেলসহ আট জায়গায় বোমা হামলা চালানো হয়। দেশটির সরকারি ফরেনসিক বিশেষজ্ঞদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানায়, তিনটি গির্জা ও তিনটি হোটেলে মোট সাতটি আত্মঘাতী হামলা চালানো হয়।

এদিকে, শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট, আইএস। মঙ্গলবার আইএস পরিচালিত সংবাদমাধ্যম আমাক নিউজ অ্যাজেন্সিতে শ্রীলঙ্কায় হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয়া হয়।

অন্যদিকে, শ্রীলঙ্কার প্রতিরক্ষা প্রতিমন্ত্রী রাভান বিজয়বার্ধানে জানিয়েছেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলা চালিয়ে অর্ধশত মানুষকে হত্যার বদলা নিতেই শ্রীলঙ্কায় হামলা চালানো হয়েছে।

এর আগে, ওই হামলায় জামাত আল তাওহীদ আল ওয়াতানিয়া নামের একটি সন্ত্রাসী গোষ্ঠী হামলার দায় স্বীকার করে বলে জানায় রুশ বার্তা সংস্থা- তাস। সৌদি আরব ভিত্তিক গণমাধ্যম আল আরাবিয়া টিভি’র বরাত দিয়ে তারা এ খবর প্রকাশ করে।