সরকারের ভূমি ও গৃহহীনদের জমিসহ ঘর প্রদান বর্তমানে বিশ্বে অনন্য দৃষ্টান্ত-প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক

তাপস কুমার বিশ্বাস, খুলনাঃ প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মোঃ মহিবুল হাসান বলেছেন, বর্তমান সরকার ভূমি ও গৃহহীনদের জমিসহ ঘর প্রদান বিশ্বে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। রাষ্ট্র ক্ষমতায় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুঃস্থ ও অসহায়দের মুখে হাসি ফুঁটাতে গৃহীত মহাপরিকল্পনা পর্যায়ক্রমে বাস্তবায়ন করে যাচ্ছেন। মহাপরিকল্পনা বাস্তবায়িত হলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় অসহায়, গৃহহীন ও কর্মহীন মানুষ থাকবে না।

বুধবার বেলা ২টায় খুলনার ফুলতলা উপজেলার বুড়িয়ারডাঙ্গা ও গাড়াখোলা মুক্তেশ্বরী এলাকায় ভূমি ও গৃহহীনদের নির্মানাধীন ঘর পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। এ সময় খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোছাঃ শাহানাজ পারভীন, ইউএনও সাদিয়া আফরিন, সহকারী কমিশনার (ভূমি) রুলী বিশ্বাস, ইউপি চেয়ারম্যান শরীফ মোহাম্মদ ভুইয়া শিপলু, শেখ আবুল বাশার, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ আফরুজ্জামান, আইসিটি কর্মকর্তা পুষ্পেন্দু দাশ, প্রেসক্লাব ফুলতলা সভাপতি তাপস কুমার বিশ্বাস, উপজেলা প্রেসক্লাব সভাপতি শামসুল আলম খোকন, সাংবাদিক শেখ মনিরুজ্জামান, সহকারী অধ্যাপক মোঃ নেছার উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

তিনি নির্মানাধীন ঘর পরিদর্শন ও কাজের গুনগতমানে সন্তোষ প্রকাশ করেন। পরে তিনি প্রথম পর্যায়ের প্রদত্ত ভূমি ও গৃহহীনদের জমিসহ ঘর পরিদর্শন ও ঘর প্রাপ্তদের সাথে মতবিনিময় করেন। এ সময় ভূমিহীন ঘর মালিকদের মধ্যে বিধবা শাহীনুর বেগম, দিনমজুর শাহাজাহান মোড়ল, বিধাব মর্জিনা বেগম, দিনমজুর রুমিচা বেগম, ভ্যানচালক মোঃ ইয়াকুব হোসেন, দিনমজুর শমসের সরদার, বিধবা সাহিদা বেগম, অসহায় হালিমা বেগম ও দিনমজুর মিনারা বেগম উপস্থিত ছিলেন।

আপনার মতামত জানানঃ