সাতক্ষীরার পাচারকালে দুই তরুণী উদ্ধার

প্রকাশঃ ২০১৭-১২-০৮ - ১৩:৩০

সাতক্ষীরা প্রতিনিধি : ভারতে পাচারকালে সাতক্ষীরা সদরের বৈকারী সীমান্তা থেকে দুই তরুণীকে উদ্ধার করেছে গ্রাম পুলিশ ও স্থানীয়রা। বৃহস্পতিবার রাতে কালিয়াটি গ্রাম থেকে তাদেরকে উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া তরুণীরা বর্তমানে স্থানীয় চেয়ারম্যানের হেফাজতে রয়েছে।

উদ্ধার হওয়া তরুণীরা হলেন পটুয়াখালি জেলার গলাচিপা উপজেলার লাবনা গ্রামের মনিরুল ফকিরের মেয়ে কামরুন্নাহার (১৫) অপরজন ফরিদপুর জেলার মধুখালি উপজেলার পিচুলিয়া গ্রামের আবুল খায়ের মিয়ার মেয়ে মায়া সুলতানা(১৪)।

কালিয়াটি গ্রামের সোহাগ হোসেন জানান, বৃহস্পতিবার বিকেলে দুই তরুণী সাতক্ষীরা পৌঁছায়। সেখান থেকে বৈকারী গ্রামের নছির উদ্দীন মোড়লের ছেলে আবুল মোড়ল তাদের কালিয়াটি গ্রামের আব্দুল জব্বারের ছেলে শওকল আলীর বাড়ীতে রাখে। যে কোন সময়ে তাদের ভারতে পাচার করা হতো। তবে রাতে স্থানীয়দের সন্দেহ হলে গ্রাম পুলিশকে খবর দিলে জিজ্ঞাসাবাদকালে সন্দেহ হয়। এ সময় তাদের আটক করা হয়। এদিকে এ ঘটনার পর থেকে অপরদিকে দুই পাচারকারী আবুল মোড়ল ও শওকত আলী পালিয়ে যায়।
বৈকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান অসলে এসব ঘটনা নিশ্চিত বলেন, মেয়ে দুটি বিজিবি সদস্যরা আমার হেফাজতে রেখেছে। সকালে তাদেরকে সদর থানায় সোপার্দ করা হবে।
সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ আহম্মেদ বলেন, বিষয়টি জেনেছি। থানায় হস্তান্তার করা হলে পরবর্তী ব্যাবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।