সাতক্ষীরায় গজিয়ে উঠছে “ভুঁইফোড়” অনলাইন নিউজ পেপার

প্রকাশঃ ২০১৮-০১-২৪ - ১৬:৩১

রাহাত রাজা, সাতক্ষীরা : সাতক্ষীরায় প্রথম যখন অনলাইন নিউজ পোর্টালের যাত্রা শুরুহলো সবাই আশান্বিত হয়ে উঠলো ” যাক অনলাইনে সাতক্ষীরার সব খবর গুলো অন্য সব মাধ্যমের চেয়ে দ্রত পাওয়া যাবে “।কিন্তু হায়! তখন কে ভেবে ছিলো মান সন্মত পোর্টালের ভিতর ঢুকে পড়বে কিছু মান হীন, নিম্ন শ্রেনীর পোর্টাল , যাদের কাজ হলো হলুদ সাংবাদিকতার মাধ্যমে, ভুয়া খবর ছড়িয়ে মানুষ কে বিভ্রান্ত করা। এদিকে টাকা দিলেই অনলাইনের সম্পাদক সায়েব দিয়ে দিচ্ছেন আইডি কার্ড । গলায় কার্ড ঝুলিয়ে মটর সাইকেলের সামনে বড় করে প্রেস ও অনলাইন নিউজ পোর্টালের স্টিকার মেরে শহর জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে নব্য সাংবাদিক রা। এছাড়া বিভিন্ন পেশায় কর্মরত মানুষ নিজেদের মটর সাইকেলে অনলাইনের স্টিকার মেরে নানা অপকর্মে লিপ্ত হচ্ছে।

এই টাইপের নিম্ন শ্রেনীর পোটাঁল গুলো মূলতো যৌন সুড়সুড়ি মার্কা খবর আর ভুয়া খবর প্রকাশ করে পাঠকদের দৃষ্টি আকর্ষন করে সশÍা জনপ্রিয়তা পাওয়ার জন্য।

কারন এরা জানে যৌনতা নির্ভর খবর প্রকাশ করলে পাঠক হুমড়ি খেয়ে পড়বে, আর এদের পাঠক সংখ্যাও বাড়বে।এজন্য ই দেখবেন ধর্ষন খবর, অবৈধ সম্পর্কের খবর গুলো এরা রসিয়ে রসিয়ে এবং গুরুত্বের সাথে প্রকাশ করে অথচ অনেক গুরুত্বপূর্ন সংবাদ রয়ে যায় আড়ালেই।

সাতক্ষীরায় মানসন্মত পোর্টাল যে নেই ব্যাপারটা এমন নয়।কিছু আছে খুবেই মানসন্মত।এরা সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে।কিন্তু মানহীন-তৃতীয় শ্রেনীর পোর্টাল গুলোর কারনে এদের ও দুর্নাম হয়।

এ ব্যাপারে সাতক্ষীরার জেলা প্রশাসক মো: আবুল কাশেম মুহিউদ্দিন বলেন অনুমোদন বিহিন অনেক অনলাইন নিউজ পোর্টাল সাতক্ষীরায় রয়েছে এ ব্যাপারে সরকার একটি নিতিমালা তৈরি করছে খুব সিগ্রই আমরা এসব অঅনুমোদিত অনলাইন এর প্রতি ব্যবস্থা নেব আর যদি কোন অনলাইন রাষ্ট্রবিরোধী কর্যকালাপ এর খবর এবং মানুষকে ভুল তথ্য দিয়ে বিভ্রাতি শৃষ্টি করে আমরা দ্রুত ব্যবস্থা নেব।