সারেন্ডারকে ‘স্যালেন্ডার’ বলে ধরা পড়েছেন প্রতারক বিচারক

প্রকাশঃ ২০১৯-০৪-০৮ - ১২:২৮

ঢাকা অফিস : নিজেকে বিচারক পরিচয় দিয়ে ঢাকার মূখ্য মহানগর হাকিমের খাস কামরায় গিয়ে মামলার তদ্বির করার সময় সারেন্ডারকে ‘স্যালেন্ডার’ বলায় ধরা পড়েছেন জুয়েল রানা নামের এক প্রতারক।

রবিবার, ঢাকা মূখ্য মহানগর হামিক মো. জাহিদুল কবিরের খাস কামরায় এ ঘটনা ঘটে। পরে, জুয়েল রানা নামের ওই প্রতারককে কোতোয়ালী থানায় হস্তান্তর করা হয়েছে।

আদালত সূত্রে জানা যায়, জুয়েল রানা নামের ওই ব্যক্তি নিজেকে সহকারী জজ পরিচয় দিয়ে মূখ্য মহানগর হামিক মো. জাহিদুল কবিরের সঙ্গে দেখা করতে আসেন। এ সময়, তিনি নিজেকে ১২তম জুডিশিয়াল সার্ভিস পরীক্ষায় নিয়োগের সুপারিশপ্রাপ্ত বলে পরিচয় দিয়ে এক মামলার আসামির জামিনের বিষয়ে কথা বলতে শুরু করেন।

জামিনের কথা বলার সময়, ওই ব্যক্তি সারেন্ডারের জায়গায় ভুল ইংরেজি শব্দ ‘স্যালেন্ডার’ ব্যবহার করেন। তখন, ঢাকা মূখ্য মহানগর হামিক মো. জাহিদুল কবিরের সন্দেহ হলে তার কাছে জানতে চান তিনি কোন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন। জবাবে, জুয়েল রানা ঢাকা বিশ্ববিদ্যালয়ের কথা জানান।

এরপর, ১২তম জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার রোল জানতে চাইলে জুয়েল রানা জুডিশিয়াল সার্ভিস পরীক্ষার একটি প্রবেশপত্র বের করে দেখান। প্রবেশপত্র যাচাই করে দেখা যায় ওই রোল নম্বরে অন্য পরীক্ষার্থীর নাম।

পরে জেরার এক পর্যায়ে জুয়েল রানা স্বীকার করেন, প্রতারণার উদ্দেশ্যেই তিনি আব্দুল্লাহ আল নোমান নামে একজনের রোল নম্বর ব্যবহার করেছেন। সেখানে নিজের ও বাবার নাম এবং ঠিকানা ব্যবহার করেছেন।

পরে, তাকে কোতায়ালি থানায় হস্তান্তর করা হয়। জুয়েল রানার বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির মামলা করেছে পুলিশ। সোমবার, তাকে আদালতে তোলার কথা রয়েছে।