২৬ ফেব্রুয়ারিতে বন্ধ হচ্ছে ১ম ডোজ, শুরু হবে ‘বিশেষ ক্যাম্পেইন’

ইউনিক প্রতিবেদক :

আগামী ২৬ ফেব্রুয়ারি ‘বিশেষ টিকা ক্যাম্পেইন’ পরিচালিত হওয়ার মাধ্যমে দেশে করোনাভাইরাস প্রতিরোধী কোভিড-১৯ টিকার প্রথম ডোজ দেওয়ার কাজ সম্পন্ন করা হবে। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, ডিজি অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম এ তথ্য জানিয়েছেন।

 

অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম

 

তিনি বলেছেন, আগামী ২৬ ফেব্রুয়ারি করোনা প্রতিরোধে ‘বিশেষ টিকা ক্যাম্পেইন’ হবে। এই ক্যাম্পেইনের মাধ্যমে আমাদের প্রথম ডোজ দেওয়ার কাজ সম্পন্ন হবে। এরপর বুস্টার ডোজ এবং দ্বিতীয় ডোজ দেওয়া নিয়ে ব্যস্ত থাকব আমরা।

এক ভিডিও বার্তায় আজ মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি এসব কথা বলেন তিনি। স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি বলেন, এরপর আর টিকার প্রথম ডোজ দেওয়া হবে না। তারপর দ্বিতীয় ডোজ এবং বুস্টার ডোজ নিয়ে ব্যস্ত থাকবে স্বাস্থ্য অধিদপ্তর।

তিনি বলেন, একটি সমীক্ষায় দেখা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করেছেন, তাদের বেশিরভাগই ভাইরাসটি প্রতিরোধী টিকা নেননি। যারা করোনার টিকা নিয়েছেন, তাদের মধ্যে মৃত্যুহার যেমন কম তেমনি হাসপাতালে ভর্তি হওয়ার প্রবণতাও কম।

এই অবস্থায় আমরা সবাইকে আহ্বান করছি, সবাই করোনাভাইরাসের টিকা নিন এবং নিজেকে সুরক্ষিত রাখুন, দেশকে সুরক্ষিত রাখুন, বলেন খুরশীদ আলম।