অনেককিছু করেও আসন পাইনি

প্রকাশঃ ২০২১-০২-১১ - ১৯:১৩

মানস বিশ্বাস, আন্তর্জাতিকঃ ২০১৯ লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গ থেকে খালি হাতে ফিরতে হয় তৃণমূলকে। ৮টি লোকসভা আসনের মধ্যে ৭টি আসনে বিজেপি জয়লাভ করে। আর মালদার ২ কেন্দ্রে জয়ী হন কংগ্রেস প্রার্থী।
“মালদায় অনেক কাজ করার পরেও আমাদের ঝুলি শূন্য। একটাও আসন পাইনি মালদায়।” এদিন ইংরেজবাজারের কর্মীসভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) গলায় ঝরে পড়ল আক্ষেপ। পাশাপাশি আত্মবিশ্বাসের সঙ্গে মুখ্যমন্ত্রী এও বললেন যে , “তবে এবার আর খালি হাতে ফিরব না। এই ভোটটা আমার ভোট। অন্য কারও নয়।” একইসঙ্গে ইংরেজবাজারে দাঁড়িয়েই এদিন তৃণমূল (TMC) নেত্রীর দৃপ্ত ঘোষণা, “মমতাকে হারানোর ক্ষমতা তোমাদের নেই। জীবন থাকতে বিজেপিকে আসতে দেব না। বাংলায় জিতে ভারতবর্ষকেও দেখব।”

প্রসঙ্গত, ২০১৯ লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গ থেকে খালি হাতে ফিরতে হয় তৃণমূলকে (TMC)। একটি আসনও পায়নি ঘাসফুল শিবির। ৮টি লোকসভা আসনের মধ্যে ৭টি আসনে বিজেপি (BJP) জয়লাভ করে। আর মালদার ২ কেন্দ্রে জয়ী হন কংগ্রেস প্রার্থী। এদিন ইংরেজবাজারের সভাতে সেই সূত্র ধরেই আসন্ন বিধানসভা ভোটে (Assembly Election 2021) তৃণমূলকে জয়যুক্ত করার জন্য মালদাবাসীকে আহ্বান জানান মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। বললেন, “আমি মালদার জন্য অনেক করেছি। কিন্তু ভোট এলেই মালদার রাজনৈতিক অঙ্কটা বদলে যায়। কিন্তু এবার খালি হাতে ফিরব না।”