অভয়নগরে বাক প্রতিবন্ধী কিশোরীর ওপর হামলা

প্রকাশঃ ২০২৩-০৩-২৮ - ১২:২৬

নওয়াপাড়া অফিস : অভয়নগর জমাজমি নিয়ে বিরোধে সুমাইয়া (২০) নামের এক বাক ও প্রতিবন্ধীকে মারধর ও শ্লীলতাহানীর অভিযোগ পাওয়া গেছে। রবিবার সকালে উপজেলার সিরাজকাঠি গ্রামে এ ঘটনা ঘটে। সুমাইয়া ওই গ্রামের তৈমুর রহমানের মেয়ে। এ ঘটনায় তৈমুর রহমান বাদী হয়ে তার ভাই রেজাউল বিশ্বাস (৬৫) ভাইপো জনি বিশ্বাস (৪০), ভাবি সখিনা বেগম (৬৫) ভাইজি নাজমা খাতুনের নামে (৩০) অভয়নগর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

থানার অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সিরাজকাঠি গ্রামের মৃত জব্বার বিশ্বাসের পুত্র তৈমুর বিশ্বাস ও রেজাউল বিশ্বাস তাদের পৈত্রিক সম্পত্তি ভাগাভাগি করিয়া যে যার অংশ ভোগদখল করছিল। ১৯৯৬ সালে ভাইপো জনি হোসেন তার জমির অংশ চাচা তৈমুরের কাছে বিক্রি করে চলে যায়। ৬ বছর পর জনি হোসেন ফিরে এসে স্ত্রী সন্তান নিয়ে কোথায় থাকব বলে কান্নকাটি করলে চাচা তৈমুর তার বাড়ির পেছনে কিছু জমি দানপত্র দলিল করিয়া দেয়। তারা সেখানেই বসবাস করতে থাকে। গত রবিবার সকালে অভিযুক্তরা তৈমুরের গাছ থেকে ছবেদা পাড়তে থাকে এসময় তৈমুরের মেয়ে বাক ও শ্রবণ প্রতিবন্ধী সুমাইয়া তাদের ইশারায় বাঁধা প্রদান করলে বিবাদীরা সুমাইয়াকে লাঠি ও ইট দিয়ে আঘাত করে। এসময় সুমাইয়াকে উদ্ধার করতে গিয়ে আফরোজা, হামিদা ও মোমেনা নামের তিন নারীও আহত হয়। পরে স্থানীয়রা এগিয়ে আসলে বিবাদীরা বিভিন্ন হুমকি ধামকি সহ মিথ্যা মামলা দেওয়ার কথা বলে ঘটনাস্থল থেকে চলে যায়। সুমাইয়া অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসাধীন রয়েছেন।অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ঈশিতা ইয়াসমিন জানান, গত রবিবার সকালে সুমাইয়া নামের এক বাক ও শ্রবণ প্রতিবন্ধী শরীরের বিভিন্ন জায়গায় নিলা ফোলা জখম নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তার চিকিৎসা চলছে।

অভয়নগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিলন কুমার মন্ডল জানান, অভিযোগ পেয়ে পুলিশ হাসপাতাল ও ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।