অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করতে হলে কৃষির উন্নয়ন অপরিহার্য – নারায়ণ চন্দ্র চন্দ এমপি

প্রকাশঃ ২০২১-০৮-২৬ - ১৮:৪৭

তাপস কুমার বিশ্বাস, ফুলতলা (খুলনা)// সাবেক মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি বলেছেন, অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করতে হলে কৃষি উন্নয়ন অপরিহার্য। বিলডাকাতিয়াসহ আশপাশের সকল জমি চাষাবাদের আওতায় এবং পুকুর ও জলাশয়ে মাছ চাষের মাধ্যমে ব্যক্তি পর্যায়ে স্বাবলম্বী এবং অর্থনৈতিক উন্নয়ন সম্ভব। উৎপাদিত কৃষি পণ্য সামগ্রী দ্রুত বিপনণের জন্য সরকার গ্রামীন জনপদের রাস্তাঘাট, ব্রিজ, কালভার্ট নির্মান ও হাটবাজারের ব্যাপক উন্নয়ন করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহর এবং গ্রামের পার্থক্য দূর করতে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছেন। তাই সরকারের উন্নয়নমুলক কর্মকান্ড জনগণের সামনে তুলে ধরতে হবে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত উপজেলা পরিষদের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও স্থানীয় সুশীল সমাজের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি বক্তৃতায় তিনি এ কথা বলেন। ইউএনও সাদিয়া আফরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ শেখ আকরাম হোসেন, সহকারী কমিশনার (ভূমি) রুলী বিশ্বাস, ভাইস চেয়ারম্যান কে এম জিয়া হাসান তুহিন, ফারজানা ফেরদৌস নিশা।

সিনিয়র মৎস্য কর্মকর্তা রনজিত কুমার রায়ের পরিচালনায় কৃষি কর্মকর্তা মোঃ ইনসাদ ইবনে আমিন, উপজেলা প্রকৌশলী আবু তারেক সাইফুল কালাম, প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ অরুণ কান্তি মন্ডল, ওসি মোস্তফা হাবিবুল্লাহ, আওয়ামীলীগ নেতা সরদার শাহাবুদ্দিন জিপ্পী, মোঃ আসলাম খান, মৃনাল হাজরা, সমাজসেবা কর্মকর্তা মোঃ শাহীন আলম, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ পারভেজ মোল্যা, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ আফরুজ্জামান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা বেগম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুহা. আবুল কাশেম, প্রেসক্লাব ফুলতলা সভাপতি তাপস কুমার বিশ্বাস প্রমুখ।

এর পূর্বে নারায়ণ চন্দ্র চন্দ এমপি গাড়াখোলা থেকে বসুরাবাদ নবনির্মিত ইটের সোলিং রাস্তা এবং রাস্তার দু’পাশে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন শেষে দফাদার ঘাটে এক সমাবেশে মিলিত হন। বিশ^নাথ ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইউএনও সাদিয়া আফরিন, সহকারী কমিশনার (ভূমি) রুলী বিশ্বাস। প্রধান শিক্ষক আঃ হাই গাজীর পরিচালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ আবু হানিফ, অধ্যক্ষ গাজী মারুফুল কবির, মৃনাল হাজরা, আবু তাহের রিপন, প্রফুল্ল কুমার চক্রবর্তী, রবিন বসু, এস কে আলী ইয়াছিন, প্রদ্যুৎ কুমার বিশ্বাস, প্রধান শিক্ষক তাপস কুমার বিশ্বাস, প্রেমচাঁদ দাস, মইনুল ইসলাম নয়ন, নূর মোহাম্মদ সরদার, আমজাদ আকুঞ্জী, শাহাজাহান গাজী, আলহাজ¦ ইউনুছ আলী মোল্যা, আফছার আলী গাজী, নজির বিশ্বাস, প্রবীর হালদার প্রমুখ।

পরে তিনি ফুলতলার শহীদ আসাদ-রফি গ্রস্থাগার চত্ত্বরে নির্মানাধীন শহীদ মিনার, ফুলতলা থানা চত্বরের সংস্কারকৃত পুকুর ও রাস্তা, উপজেলা পরিষদের শিশু পার্ক, মুক্ত মঞ্চ ও স্মৃতি সৌধ পরিদর্শন এবং গাছের চারা রোপন করেন।