আকস্মিক নয়, রিফাত হত্যা পরিকল্পিত

প্রকাশঃ ২০১৯-০৬-২৯ - ১৫:৫৫

ঢাকা অফিস : আকস্মিক নয়, রিফাত শরীফ হত্যাকাণ্ড ছিল পরিকল্পিত। ঘটনার আগের রাতে প্রধান আসামি নয়ন বন্ড কলেজের সামনে থাকার নির্দেশ দেয় অন্যদের। সঙ্গে নিয়ে আসতে বলা হয় দেশীয় অস্ত্রও। যোগাযোগের মাধ্যম ছিল ফেসবুকের ম্যাসেঞ্জার গ্রুপ। যার সত্যতা যাচাই করছে এখন পুলিশ।

ঘটনা ঘটে বুধবার সকাল সাড়ে ১০টা। যার পরিকল্পনার একটি অংশ ছিল আগের দিন রাত ৮টা। জিরো জিরো সেভেন নামের ফেইসবুকের একটি ম্যাসেঞ্জার গ্রুপে আগে থেকেই এ বিষয়ে তাদের কথোপকথন হয়। গ্রুপটির এডমিন বা প্রধান নয়ন বন্ড।

ঘটনার আগের রাতে জিরো জিরো সেভেন ম্যাসেঞ্জার গ্রুপের কথোপকথন এখন অনেকটাই প্রকাশ্য। কথোপকথনের একটি অংশে দেশীয় অস্ত্রের একটি ছবি পোষ্ট করে- তা নিয়ে আসারও নির্দেশ দেয় রিফাত ফরাজী।

তবে তদন্তের স্বার্থে এই ম্যাসেঞ্জার গ্রুপ বা কথোপকথন নিয়ে কিছু বলতে রাজি নয় পুলিশ।

রিফাতের স্ত্রী মিন্নির অভিযোগ- ঘটনা ভিন্নখাতে প্রভাবিত করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানান অপপ্রচার চালাচ্ছে। তিনি বলেন, হত্যাকারীদের সঙ্গে সঙ্গে যারা এসন অপপ্রচার চালাচ্ছে আমি তাদেরও বিচার চাই।

স্থানীয় এলাকাবাসী জানায়, নিজেদের অন্যায় গোছানোর জন্যই তারা এসব অপপ্রচার চালাচ্ছে। আমরা এসব সন্ত্রাসীদের সর্বোচ্চ শাস্তি চাই। তারা বিভিন্ন ছবি দিয়ে গুজব ছড়িয়ে সত্য ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করছে।

হত্যা কোন সমাধান নয় বলছেন, স্থানীয় সচেতন নাগরিকরা। তারা বলেন, কিছু লোকের কাজই হচ্ছে কোন ঘটনা ঘটলে সেটিকে অন্যদিকে প্রবাহিত করা। যারা এসব অপপ্রচার চালাচ্ছে আমাদের দাবি তাদেরও শাস্তির আওতায় আনা। আমরা চাই এসব গুজবকে পাত্তা না দিয়ে হত্যাটাকেই প্রাধান্য দিয়ে বিচার কাজ করা হোক।

রিফাতের স্বজনসহ স্থানীয়দের এখন একটাই দাবি- ঘটনার দ্রুত বিচার।