আগামীকাল মাঠে নামছে সেনাবাহিনী

প্রকাশঃ ২০২০-০৩-২৩ - ২০:১২
ঢাকা অফিস : বিভাগীয় ও জেলা প্রশাসনকে সহযোগিতা করতে আগামীকাল থেকে মাঠে নামছে সেনাবাহিনী। করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে আগামীকাল মঙ্গলবার থেকে মাঠে সেনা সদস্যদের মোতায়েন করা হচ্ছে। এ সময়, সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এবং গণজমায়েত ঠেকাতে স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করবে সেনাবাহিনীর সদস্যরা। সেনাবাহিনীর সদস্যরা স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করবে।

পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত স্বশস্ত্র বাহিনীর সদস্যরা মাঠে থাকবে।

সোমবার (২৩ মার্চ) বিকেলে সচিবালয়ে আয়োজিত জরুরি সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

এদিকে, বাংলাদেশে ক্রমেই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। দেশে নতুন করে আরও ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক ও দু’জন নার্স রয়েছেন বলে জানিয়েছে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট-আইইডিসিআর এর পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

এর ফলে, দেশে সর্বোমোট ৩৩ জন করোনায় আক্রান্ত। নতুন শনাক্তদের মধ্যে ২ জন ভারত ও বাহরাইন থেকে এসেছেন। আইসোলেশনে আছেন ৫১ ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৪৬ জন।  এছাড়া, ঢাকায় করোনায় আক্রান্তের সংখ্যা ১৫ জন, মাদারীপুরে ১০ জন।

সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরে এসব তথ্য জানান রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের- আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।