আজ শেষ হচ্ছে ডাকসুর প্রচার, নির্বাচন নিয়ন্ত্রণের অভিযোগ

প্রকাশঃ ২০১৯-০৩-০৯ - ১৯:৫৬

ঢাকা অফিস : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ- ডাকসু ও হল সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণার শেষ দিন আজ শনিবার। সকাল থেকে প্রচারে ব্যস্ত সব প্যানেলের প্রার্থীরা। তবে প্রশাসন নিয়ন্ত্রিত নির্বাচনের মাধ্যমে ছাত্রলীগকে জেতানোর প্রস্তুতি নিচ্ছে বলে অভিযোগ করেছেন প্রগতিশীল ছাত্রঐক্যের ভিপি প্রার্থী লিটন নন্দী।

এদিকে  বিশ্ববিদ্যালয় প্রশাসন নীলনকশার নির্বাচন করতে যাচ্ছে বলে অভিযোগ করেছে ছাত্রদল। এদিকে, প্রগতিশীল ছাত্রজোটের ধাওয়ায় পণ্ড হয়েছে পরিবেশ পরিষদে নিষিদ্ধ জাতীয় ছাত্র সমাজের মিছিল।

প্রগতিশীল ছাত্র ঐক্যের ভিপি প্রার্থী লিটন নন্দীর অভিযোগ, ‘যে সকল পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে , সে পদক্ষেপ গুলো স্পষ্টই নির্দিষ্ট একটি দলকে ক্ষমতায় বসাবার জন্য করানো হচ্ছে বলে, আমরা আশংঙ্কা করছি।’

ছাত্রদেলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান অভিযোগ করে বলেন, ‘শুরু থেকেই যে বিষয়টি আমরা লক্ষ্য করছি;অসহযোগিতা করা হচ্ছে। প্রশাসন আমাদেরকে কোন ভাবেই সাহায্য করছে না। আমরা দাবি জানিয়েছিলাম ভোটকেন্দ্র গুলো যেন একাডেমিক ভবনে স্থানান্তর করা হয়। যেন নির্বিঘ্নে সকল ভোটার ভোট দিতে পারে।’

আগামী ১১ই মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত ডাকসু নির্বাচন। ২৮ বছরের বেশি সময় পর ডাকসু ও হল সংসদ নির্বাচনের এই তারিখ নির্ধারণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ওই দিন সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।