আটোয়ারীতে নিষেধাজ্ঞা বাস্তবায়নে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের মাইকিং

প্রকাশঃ ২০২০-০৪-১১ - ১৮:৫৮

মনোজ রায় হিরু, আটোয়ারী (পঞ্চগড়) : চলমান করোনা পরিস্থিতির বিস্তার রোধে পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে জন সচেতনতা বাড়াতে ব্যাপক মাইকিং করে প্রচারনার ব্যবস্থা করা হয়েছে। শনিবার সকাল হতে রাত অবধি পৃথক পৃথক প্রচারনার মাইকিং বের হয়ে বিভিন্ন এলাকা ঘুরে আসে। মাইকিংয়ে সম্প্রতি ঢাকা-নারায়নগঞ্জ সহ দেশের বিভিন্ন এলাকা থেকে আগত উপজেলার অনেক নারী-পুরুষকে ১৪ দিন বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইন পালনের নির্দেশনা প্রদানের কথা বলা হয়। পাশাপাশি এক্ষেত্রে কেউ আত্মগোপনে থাকলে এলাকাবাসীর সহযোগীতা চাওয়া হয়।
হোম কোয়ারেন্টাইন পালনে অসম্মত ব্যক্তি সরকারের “সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রন ও নির্মূল আইন-২০১৮” অনুযায়ী ৩ মাসের কারাদন্ড অথবা ৫০ হাজার টাকা জরিমানা কিংবা উভয় দন্ডে দন্ডিত হতে পারেন এমনটিও মাইকিং করে জানিয়ে দেওয়া হয়।
এদিকে ১১ এপ্রিল সন্দেহভাজন ৫ জনের নমূনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরণ করা হয় এবং শনিবার পর্যন্ত আটোয়ারীতে ৭৯ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছেন এমনটি জানান উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডাঃ হুমায়ুন কবির। তিনি সকলকে সরকারী নিষেধাজ্ঞা পালন করে স্বাস্থ্য বিধি মোতাবেক চলাচলের অনুরোধ করে আরো জানান, করোনা পরীক্ষার জন্য প্রেরীত সন্দেহভাজনদের বয়স ২০-৩৫ বছরের মধ্যে এবং সর্বমোট উপজেলা থেকে ১১ জনের নমূনা সংগ্রহ করে পরীক্ষার জন্য প্রেরন করা হয়েছে।