আধিপত্য বিস্তার নিয়ে কুপিয়ে খুন, বদলা নিতে ৬ বাড়িতে আগুন

প্রকাশঃ ২০২৩-০৪-০২ - ১৩:৫১

ইউনিক ডেস্ক : ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলায় রাজনৈতিক আধিপত্য বিস্তার নিয়ে পূর্ব বিরোধের জেরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। ঘটনার তাৎক্ষণিক বদলা নিতে প্রতিপক্ষের ছয়টি বাড়িতে আগুন দিয়েছেন নিহতের স্বজনরা।

শুক্রবার (৩১ মার্চ) বিকেলে এ ঘটনা ঘটে। রাত সাড়ে ১০টার দিকে গুরুতর আহত রবিউলকে ঢাকায় আনার পথে তিনি মারা যান। রবিউল উপজেলার জোড়াপুকুরিয়া গ্রামের মিনহাজ উদ্দিনের ছেলে।

এ ঘটনার পর রাতে হরিনাকুন্ডু পৌর আওয়ামী লীগ কর্মী আক্কাচ আলীর বাড়িসহ ৬টি বাড়িতে অগ্নিসংযোগ করেছেন নিহতের স্বজনরা। রনি নামের একজনকে কুপিয়ে আহত করা হয়েছে।

স্থানীয়রা জানান, পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলামের সমর্থক রবিউল ইসলামের সঙ্গে জোড়াপুকুরিয়া গ্রামের আওয়ামী লীগ কর্মী আক্কাচ আলীর রাজনৈতিক আধিপত্য নিয়ে বিরোধ চলছিল। বিকেলে হরিনাকুন্ডু শহরের একতারা মোড়ের একটি গ্যারেজে ইজি বাইক রেখে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এলাকায় মসজিদে নামাজ পড়তে যান রবিউল। নামাজ পড়ে বের হলে ৪/৫ জন যুবক তাকে কুপিয়ে গুরুতর আহত করেন। পরে তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল এবং পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

হরিনাকুন্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) আক্তারুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঝিনাইদহ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুস সালাম জানান, এখন পর্যন্ত ৬টি বাড়ির কিছু ঘর পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত বাড়িগুলোর তথ্য অনুসন্ধান চলছে।