আনোয়ারায় জায়গা জমির বিরোধে দেশীয় অস্ত্র নিয়ে হামলা,আহত ৪

প্রকাশঃ ২০২১-০৬-০৫ - ১২:৫৮

এম.এম.জাহিদ হাসান হৃদয়,(আনোয়ারা,চট্টগ্রাম):

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় জায়গা জমি নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মোঃ সেলিম(৪৪),মোঃ ফেরদৌস(৪৮),মোঃ এনাম(৪৬) ও মোঃ নাছির (৪০) নামের ৪ জন আহত হয়েছে।

শুক্রবার (৪-জুন) দুপুরে হাইলধর ইউনিয়নের দক্ষিণ ইছাখালী গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত পরিবারের মো. নাছির উদ্দীন বাদী হয়ে প্রতিপক্ষের ৬ জনকে আসামী করে থানায় অভিযোগ দায়ের করেন।
অভিযুক্তরা হলেন, একই গ্রামের মৃত এজহার মিয়ার ছেলে আব্দুস সোবহান(৬৫),আব্দুস সোবহানের ছেলে মোঃ এমরান(৩১),মিবাহুর রহমান সবুজ(২৭),মোঃ আসফার (২৩),মোঃ জুপিটার(৩৪),অলিউর রহমান সজল(২৫)।

স্থানীয়া সূত্র থেকে জানা যায়, হাইলধর ইউনিয়নের দক্ষিণ ইছাখালী গ্রামের নাছির উদ্দীন এবং এমরানের মধ্যে জায়গা জমি নিয়ে দীর্ঘদিন থেকে বিরোধ চলে আসছিলো। আজ শুক্রবার দুপুরে কথা কাটাকাটির এক পর্যায়ে অভিযুক্তরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে প্রতিপক্ষ নাছির এর পরিবারের উপর হামলা চালায়। এসময় হামলায় ৪জন আহত হন। পরে আহতদের উদ্ধার করে আনোয়ারা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের চমেক হাসপাতালে প্রেরণ করেন।

ঘটনার বর্ণনা দিয়ে অভিযোগকারী মোঃ নাছির বলেন, এমরানদের সাথে জায়গা জমি নিয়ে আমাদের একটা ঝামেলা ছিলো, এরই জের ধরে পূর্ব পরিকল্পিতভাবে আমরা কোনো কিছু বুঝে উঠার আগেই আমাদের উপর হামলা করেছে। আমরা প্রশাসনের নিকট এই হামলার সুষ্ঠ বিচার চাই।

অভিযোগের বিষয়টির সত্যতা নিশ্চিত করে আনোয়ারা থানার এস আই আবুল ফারেজ জুয়েল বলেন, হাইলধর ইউনিয়নের দক্ষিণ ইছাখালী এলাকার জায়গা জমির বিরোধ নিয়ে হামলার ঘটনার একটি অভিযোগ পেয়েছি। এ ঘটনায় পুলিশ জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।