আনোয়ারায় প্রাণী সম্পদ অধিদপ্তরের প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

প্রকাশঃ ২০২১-০৬-০৫ - ১৭:১৩

এম.এম.জাহিদ হাসান হৃদয় (আনোয়ারা,চট্টগ্রাম)

চট্টগ্রামের আনোয়ারায় উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে, প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)’র সহযোগিতায় প্রাণিসম্পদ প্রদর্শনী-২০২১ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৫-জুন) বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা পুরাতন কোর্ট বিল্ডিং মাঠে এই মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় উপজেলা উপসহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা দোলন কান্তি দাসের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প কর্মকর্তা জমিরুল ইসলাম,ভেটেরিনারি সার্জন নইফা বেগম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুল করিম বাবুল, উপজেলা আওয়ামিলীগ নেতা নজরুল ইসলাম।
এছাড়া উপজেলার প্রাণীসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ এবং উপজেলার বিভিন্ন খামারীরা উপস্থিত ছিলেন।

মেলায় ২৬ টি স্টলে খামারীরা পশু,পাখি,ঔষধপত্র সহ বিভিন্ন গো খাদ্য প্রদর্শীত করে। এবং মেলা শেষে খামারিদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী বলেন, দেশের উন্নয়ে ভূমিকা রাখতে হলে, ফুষ্টি অপরিহার্য আর এই আর পুষ্টির উৎস হলো বিভিন্ন মাছ,মাংস ইত্যাদি। তিনি খামারিদের ধন্যবাদ জানিয়ে সবাইকে খামারী হওয়ার প্রতি উদ্ধুদ্ধ করেন।

সভাপতির বক্তব্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর হাসান চৌধুরী বলেন, আগে কোনো একটা বিয়ে হলে অনেকদিন আগে থেকে মাংসের ব্যবস্থা করে রাখতে হতো আর এখন মানুষ খামারের কাজে মনোনিবেশ করায় মানুষের ডিম এবং খাদ্য চাহিদা নিশ্চিত করতে খুবই সহজ হয়েছে। আসলেই এর পিছনে সব চেয়ে বড় অবদান হচ্ছে উপজেলা প্রাণীসম্পদ অধিদপ্তরের।