আনোয়ারায় ব্যবসায়ী নাছিরকে অস্ত্র দিয়ে ফাঁসিয়ে দেওয়ার অভিযোগ এনে পরিবারের সংবাদ সম্মেলন

প্রকাশঃ ২০২০-০৮-১৯ - ২৩:৪৪

আনোয়ারা প্রতিনিধি,চট্টগ্রাম:চট্টগ্রামের আনোয়ারা উপজেলার পারকির চর এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ মো. নাছির উদ্দিন শাহ (৪৩) নামে এক ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-৭। মঙ্গলবার বিকাল ২টা ৫০ মিনিটে পারকির চর এলাকায় লুসাই পার্কের পাশে র‌্যাবের অভিযান পরিচালনাকালে তাকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড গুলি, সাতটি রামদা এবং একটি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

তবে নাছিরের স্ত্রী শারমিন আক্তারের দাবি ব্যবসায়িক দ্বন্দ্বের কারণে র‌্যাবকে ব্যবহার করে অস্ত্র দিয়ে তার স্বামিকে ফাঁসানো হয়েছে।

এ ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনে বুধবার (১৯ আগষ্ট) বিকেলে একটি রেষ্টুরেন্টে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নাছির উদ্দিনের স্ত্রী সারমিন আক্তার জানান, তার স্বামীকে ব্যবসায়িক দ্বন্দ্বের কারণে র‌্যাবকে ব্যবহার করে অস্ত্র দিয়ে ষড়যন্ত্রমূলকভাবে ফাঁসানো হয়েছে। তিনি আরো বলেন, আমার স্বামী চট্টগ্রাম শহরের বাসিন্দা আখতারুজ্জামান খাঁন মিজানের সাথে পারকী এলাকায় ৮/১০ বছর আগে থেকে একসাথে মৎস্য চাষ করে আসছিল। সম্প্রতি সময়ে তাদের মধ্যে দেনা পাওনা নিয়ে দ্বন্দ্ব সৃষ্টি হলে একাধিকবার সমাধানের জন্য বৈঠক হয়েছিল। বৈঠকে আমার স্বামী চেক এবং ডকুমেন্ট অনুযায়ী তাহার নায্য পাওনার কথা বললে প্রতিপক্ষ আখতারুজ্জামান খাঁন মিজান র‌্যাব দিয়ে তুলে নিয়ে যাবে বলে হুমকি দেয়। ১৮ই আগষ্ট (মঙ্গলবার) সকালে পূর্ব নির্ধারিত পারকী লুসাই পার্কে আনোয়ারা উপজেলার ২নং বারশত ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির মনোনীত প্রতিনিধি নূর হোসেন ইমন, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাঈনউদ্দিন গফুর খোকনসহ ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আব্দুর রহমান, ব্যবসায়িক পার্টনার নূর মোহাম্মদ ও নুরুলহক শাহ্, সালিশকার জাহাঙ্গীর মেম্বার এবং আমার স্বামীর প্রতিপক্ষ আখতারুজ্জামান খাঁন মিজানের পক্ষে চট্টগ্রাম শহরের বাসিন্দা শাাহেদ ও কাইয়ূম এর উপস্থিতিতে বৈঠক হয়। বৈঠকে বৃহস্পতিবার (২০ই আগষ্ট) উভয় পক্ষ চার লক্ষ টাকা জমা দিয়ে দুইজন বিজ্ঞ সালিশকার নিয়োগ করে সিদ্ধান্ত হওয়ার ঐক্যমত পোষণ করে। বৈঠক শেষে চলে আসার সময় পূর্ব পরিকল্পিতভাবে সাদা পোশাকের র‌্যাব
সদস্যদের মাধ্যমে আমার স্বামীকে গ্রেফতার করে। গ্রেফতারের পরে আমাদের ভাড়া বাসায় অভিযান চাঁলিয়ে অস্ত্র, রামদা, শটগানের কার্তুজ পাওয়া গেছে মর্মে মামলা দিয়ে জেলখাজতে প্রেরণ করেন। বিষয়টি ব্যবসায়িক পার্টনার আখতারুজ্জামান খাঁন মিজানের পূর্ব পরিকল্পিতভাবে সাঁজিয়ে প্রশাসনের লোক ব্যবহার করে ষড়যন্ত্রের দাবী তুলে এ ঘটনার সুষ্ঠ তদন্ত করে লুসাই পার্ক ও ইমাম শপিং সেন্টারের ভাড়া বাসার সিসিটিভির ফুটেজ সংগ্রহ করে এবং এলাকার সাধারণ মানুষ ও জনপ্রতিনিধিদের সাক্ষাৎ নিয়ে সুষ্ঠু ঘটনার উদঘাটনের দাবী করে র‌্যাবের মহাপরিচালক বরাবরে দরখাস্ত দিয়েছেন বলে জানান নাছির উদ্দিনের স্ত্রী। তিনি এ ঘটনার সুষ্ঠু তদন্ত এবং অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

র‌্যাব সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে র‌্যাব সদস্যরা ধাওয়া করে তাকে আটক করে।
পরবর্তীতে উপস্থিতি সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানায় যে, আনোয়ারা উপজেলার বটতলী রুস্তম হাট এলাকায় হাজী ইমাম শপিং সেন্টারের ৩য় তলার ৩০৩ নং ফ্ল্যাটের মাস্টার বেডরুমের বক্স খাটের নীচে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র রয়েছে। উক্ত স্থানে অভিযান পরিচালনা করে আটককৃত আসামির বেডরুম তল্লাশি করে বক্স খাটের নীচ হতে ১টি ওয়ানশুটারগান, ২ রাউন্ড গুলি, ৭টি রামদা এবং ১টি চাইনিজ কুড়াল উদ্ধারসহ আসামিকে গ্রেফতার করা হয়।
তারই পরিপ্রেক্ষিতে র্যাব- ৭ এর এসআই বিশ্বজিত চন্দ্র দেবনাথের এজহারের ভিত্তিতে আনোয়ারা থানার মাধ্যমে অস্ত্র মামলা দিয়ে জেলহাজতে প্রেরণ করেন।

এ বিষয়ে জানতে চাইলে র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদুল হাসান বলেন, আনোয়ারা উপজেলার পারকি সমুদ্র সৈকত এলাকায় অভিযান চালিয়ে নাছির উদ্দিন শাহকে গ্রেপ্তার করা হয়। পরে তার বাসা থেকে দেশীয় তৈরি একটি ওয়ান শুটারগান, দুই রাউন্ড কার্তুজ, সাতটি রামদা ও একটি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়। বুধবার সকালে তাকে আনোয়ারা থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা হয়েছে। আসামিকে আদালতে পাঠানো হয়েছে।