আমাকে বার বার হত্যা করার চেষ্টা করা হচ্ছে: সাংবাদিক গোলাম সরওয়ার

প্রকাশঃ ২০২১-০৪-১৩ - ১৫:২১

চট্টগ্রাম ব্যুরো:  চট্টগ্রাম প্রেসক্লাবে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)’র সদস্য , আজকের সূর্য়োদয় এর স্টাফ রির্পোটার ও সিটি নিউজ এর নির্বাহী সম্পাদক সাংবাদিক গোলাম সরওয়ার সোমবার (১২ এপ্রিল) বিকালে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

এসময় তিনি অভিযোগ করে বলেন, আমার পারিবারিক শত্রু এবং পেশাদারী দায়িত্ব পালন করতে গিয়ে তৈরী হওয়া শত্রু পক্ষ উভয়ে যোগসাজসে আমাকে বার বার হত্যা করার চেষ্ট করছে। যার প্রেক্ষিতে গত বছরের ২৯ ডিসেম্বর দুপুর ১ টার দিকে পাঁচলাইশ থানা এলাকার বদনাশাহ মাজারের সামনে চট্টমেট্টো -থ-১২-৫২৯৪ একটি সিএনজি অটোরিকশা চাপায় আমাকে হত্যার চেষ্টা করা হয়েছিল।

এ ঘটনায় থানায় আমার দায়ের করা অজ্ঞাত অপহরণ মামলার তদন্ত কর্মকর্তাকে এ ঘটনার বিষয়ে অবহিত করলে তিনি তেমন দায়িত্বশীল আচরণ করেননি আমার সাথে। বরং উল্টো সেদিন আমাকে অপহরণ মামলার তদন্ত বিষয়ে তার সাথে জরুরিভিত্তিতে দেখা করতে বলেন। চট্টগ্রাম নগরীর জেএমসেন হলের পাশে অবস্থিত পুলিশ ফাঁড়িতে সেদিন গেলে তদন্ত কর্মকর্তার আচরণে আমি বিস্মিত এবং তার কথাগুলো শুনে আমি চরম আতঙ্কে রয়েছি এখনও।

গোলাম সরওয়ার বলেন, গত ৫ মাসে আমি ৪ বার সড়ক দূর্ঘটনায় পড়েছি। প্রতিবারই আমাকে বহন করা গাড়ীকে পেছন থেকে ধাক্কা মেরেছে। আমি আহত হয়েছি। এগুলো কোন স্বাভাবিক ঘটনা নয়। এ মূহুর্তে আমি জীবন নিয়ে শংকিত।

সত্য প্রকাশের অপরাধে আজ আমি নিয়মিত আসামি হিসেবে কোর্টের দ্বারে দ্বারে ঘুরছি। বিচার পাওয়া তো দূরের কথা নিজেই হয়ে গেলাম মামলার আসামি। আমি এবং আমার স্ত্রী, সন্তান আজ খুবই মানবেতর জীবন যাপন করছি। আমার পরিবারের জন্য আমাকে বাঁচতে দিন।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর ২০২০ রাত সাড়ে ১১টার দিকে বাসা থেকে বের হওয়ার পর নিখোঁজ হন তিনি। নিখোঁজের চার দিন পর রবিবার (০২ নভেম্বর) ২০২০ রাত ৮টার দিকে সীতাকুণ্ডের কুমিরার হাজীপাড়া ব্রিজ ঘাট এলাকায় তাকে পাওয়া যায়।