আরাভের বিরুদ্ধে ইন্টারপোলের রেড অ্যালার্ট

প্রকাশঃ ২০২৩-০৩-২১ - ১৪:৫১

ইউনিক ডেস্ক : পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মামুন ইমরান খান হত্যা মামলার আসামি দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী আরাভ খান ওরফে রবিউল ইসলাম আপনের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করেছে ইন্টারপোল। বাংলাদেশ পুলিশ থেকে চিঠি দেওয়ার পরিপ্রেক্ষিতে এই রেড অ্যালার্ট জারি হয়েছে বলে নিশ্চিত করেছেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

সোমবার চট্টগ্রাম নগরের এনায়েত বাজার পুলিশ ফাঁড়ির নবনির্মিত ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি এ কথা বলেন।

তিনি বলেন, কিছুক্ষণ আগে জানতে পেরেছি, বনানীতে পুলিশ কর্মকর্তা হত্যা মামলায় যে নামে চার্জশিট দেওয়া হয়েছে সে নামে তার বিরুদ্ধে রেড নোটিশ জারি হয়েছে। আমাদের পক্ষ থেকে দেওয়া চিঠির পরিপ্রেক্ষিতে ইন্টারপোল রেড অ্যালার্ট জারি করেছে।

তিনি আরও বলেন, আরাভ খানের বিষয়ে তথ্য সংগ্রহের জন্য ইন্টারপোলসহ বিভিন্ন জায়গায় যোগাযোগ শুরু করেছি। তদন্তের স্বার্থে বিষয়টি নিয়ে সুস্পষ্টভাবে বলতে চাচ্ছি না। তারকারা কী কারণে সেখানে গিয়েছেন সে বিষয়টি আগামীতে স্পষ্ট হবে। অনেকেই বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিতে যায়। এসব বিষয় আমরা অবজার্ভ করছি।

পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে আরাভের সম্পর্কের বিষয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রকাশ হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে পুলিশ প্রধান সাংবাদিকদের বলেন, ‘এটা আমাদের নলেজে আসছে। আমরা খতিয়ে দেখছি। খতিয়ে দেখে উপযুক্ত সময়ে আমরা জানাবো।

চিত্রনায়িকা মাহিয়া মাহি সম্পর্কে আইপিজি বলেন, তিনি জামিন পেয়েছেন। আমি এটা বলতে পারি, কারও প্রতি কোনও অন্যায় করা হবে না।

আইজিপি বলেন, কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে যারা অপ্রীতিকর ঘটনা ঘটাচ্ছে তাদের প্রত্যেকের বিরুদ্ধে প্রতিটি ঘটনায় ব্যবস্থা নেওয়া হচ্ছে। কাউকে ছাড় দেওয়া হচ্ছে না।

এ সময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায়সহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। ৩ কোটি ৫৪ লাখ টাকা ব্যয়ে এনায়েত বাজার পুলিশ ফাঁড়ির এই ভবন নির্মাণ করা হয়। ভবনের মোট আয়তন ১০ হাজার ১৮০ বর্গফুট।