আ’লীগের সদস্য না হয়েও দলীয় সমার্থন : দলীয় নেতা কর্মিদের ক্ষোভ

প্রকাশঃ ২০২১-০১-২৮ - ১৯:৪৬
পাইকগাছা প্রতিনিধি : পাইকগাছা পৌর নির্বাচনে আ’লীগ সমার্থিত কাউনন্সিলর প্রার্থী রাতের আঁরারে ঠিক হয়েছে! কোন সভা ছাড়ায় এমন সিদ্ধান্ত নেয়ায় দলীয় নেতা-কমিদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এমনকি দলের কোন সদস্য পদে না থেকেও দলীয় সমার্থ পাওয়ায় ক্ষুব্ধ হয়েছেন দলের বিভিন্ন স্তরের নেতা- কর্মিরা। প্রতিটা ওয়ার্ডে আ’লীগ, যুবলীগ, ছাত্রলীগের কমিটিতে থাকা নেতাদের পাশ কাটিয়ে বা মতামত না নিয়ে দলীয় কাউনন্সিলর প্রার্থী চুড়ান্ত হওয়ায় হতবাক নেতারা।
বুধবার সন্ধায় পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউনন্সিলর প্রার্থী বাবু রাম মন্ডলের নির্বাচনী পথ সভা বাসস্টান্ড জিরো পয়েন্টে অনুষ্ঠিত হয়েছে। সেখানে দলীয় কাউনন্সিলর প্রার্থী হিসেবে বাবু রাম মন্ডলকে সকলের মাঝে পরিচয় করে দেন উপজেলা আ’লীগের সভাপতি আনোয়ার ইকবাল মন্টু ও সাধারণ সম্পাদক শেখ কামরুল হাসান টিপু সহ উপস্থিত নেতৃবৃন্দ। এর পরে রাত সাড়ে ৮ টার দিকে ৯ নং ওয়ার্ডে দলীয় প্রার্থী ঘোষনা করে পরিচয় করিয়ে দেয়া হয় মোঃ আনারুল ইসলাম আনারকে। আনারের দলে কোন পদ পদবী নেই বলে জানাগেছে।
জানাগেছে, উপজেলা আ’লীগের কমিটিতে থাকা ৪ জন নেতা ও পৌর আ’লীগের দু’নেতা রাতের আধারে বসে  এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানাগেছে। ফলে কমিটির অন্য নেতা এবং ওয়ার্ডেরর নেতারা ক্ষোভে ফুঁসছেন।
পাইকগাছা পৌরসভার ৪ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুল আজিজ গোলদার বলেন, আমাদের ওয়ার্ডে দলীয় কাউনন্সিলর প্রার্থী চুড়ান্ত হয়েছে কিন্তু আমাদের কাছে কোন মতামত নেয়া হয়নি। প্রার্থী চুড়ান্তের বিষয়ে আমি জানিনা।
পাইকগাছা পৌরসভা যুবলীগের সাধারণ সম্পাদক জগদিশ রায় বলেন, ৪ নং ওয়ার্ডে যে দলীয় প্রার্থী করা হয়েছে সে যুবলীগের কোন কমিটিতে তার নাম নেই।
পাইকগাছা পৌরসভা আ’লীগের সাধারণ সম্পাদক হেমেশ মন্ডল বলেন, ৪ নং ওয়ার্ড দলীয় সমার্থিত কাউনন্সিলর প্রার্থী বাবু রামের দলের কোন পদে নেই। তাহলে কিভাবে আপনারা তাকে সমার্থন দিলেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, উপজেলা আ’লীগের সিনিয়র নেতারা এ সিদ্ধান্ত নিয়েছেন।
উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু বলেন, বাবুরাম মন্ডল দলের কোন পদে না থাকলেও সামাজিক মানুষ হিসেবে তাকে সমার্থন দেয়া হয়েছে। পৌর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বর্তমান যুবলীগ নেতা সাইফুল ইসলাম কে বাদ দিয়ে কেন বাবু রাম কে দলীয় সমার্থন দেয়া হল এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দলীয় পদ নয় ওয়ার্ডে বাবু রামের জন সমার্থন বেশি থাকায় তাকে দলীয় সমার্থন দেয়া হয়েছে।
খুলনা জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী বলেন, মেয়র পদের বাইরে কোন কাউনন্সিলর প্রার্থীদের দলীয় সমার্থন দেয়ার বিষয়ে কোন নির্দেশনা নেই।