ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি বুধবার

প্রকাশঃ ২০১৯-০৩-১৯ - ২১:৫৭

ঢাকা অফিস : আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি হবে আগামীকাল বুধবার। চিকিৎসকদের বরাত দিয়ে এ কথা জানিয়েছেন তথ্য কর্মকর্তা আবু নাছের।

তিনি বলেন, স্থানীয় সময় সকাল ১০টায় সার্জারি হবে। সার্জারি করবেন ডা. ফিলিপ কো’র নেতৃত্বে গঠিত মেডিকেল বোর্ডের সিনিয়র সদস্য কার্ডিও থোরাসি। তার  রক্তচাপ, ডায়াবেটিক ও শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

ওবায়দুল কাদেরের জন্য দোয়া চেয়েছেন তার পরিবারের সদস্যরা।

এর আগে সোমবার মন্ত্রীর তথ্য কর্মকর্তা আবু নাছের চিকিৎসকদের বরাত দিয়ে জানান ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার আরও উন্নতি হয়েছে। এ অবস্থায়, আগামী বুধবার বা বৃহস্পতিবার তাঁর বাইপাস সার্জারি হতে পারে বলে জানিয়েছেন, তাঁর চিকিৎসক।

প্রসঙ্গত, গল ৩রা মার্চ হৃদরোগে আক্রান্ত হয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরবঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন।পরীক্ষায় তাঁর হার্টে তিনটি ব্লক ধরা পড়ে এবং তাৎক্ষণিকভাবে তাঁর হার্টে একটি রিং পরানো হয়। এর পরদিন ভারতের বিশিষ্ট হৃদরোগ চিকিৎসক ড. দেবি শেঠীকে বাংলাদেশে আনা হয় এবং তার পরামর্শে সেদিনই ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে পাঠানো হয়।