কঠোর বিধি নিষেধ বাস্তবায়নে মোংলায় মাঠে নেমেছে কোস্ট গার্ড

প্রকাশঃ ২০২১-০৬-০৫ - ১৬:১০

মোংলা প্রতিনিধি : করোনার চলমান কঠোর বিধি নিষেধ বাস্তবায়নে স্থানীয় প্রশাসনকে সহায়তা করার জন্য মাঠে নেমেছে কোস্ট গার্ড। বিধি নিষেধের ৭ম দিন শনিবার সকাল থেকে মোংলা পোর্ট পৌর শহর এলাকায় টহল দিতে শুরু করেছে কোস্ট গার্ড । সেই সাথে মাঠে রয়েছে পুলিশ, আনসার ও স্বেচ্ছাসেবক। পরিস্থিতি পর্যবেক্ষণে রয়েছেন দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটও। অপ্রয়োজনে যান নিয়ে শহরে প্রবেশ ও অহেতুক ঘুরা ফেরার কারণে তাদেরকে ধরে জরিমানা আদায় করছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী। পৌর শহরের প্রবেশ মুখে পুলিশ ব্যারিকেড বসিয়ে যান চলাচল ও লোকসমাগম নিয়ন্ত্রন করছেন।
শহরের দেকানপাট বন্ধ থাকলেও রাস্তাঘাটে লোকজনের চলাচল রয়েছে চোখে পড়ার মত।
তবে খারাপ অবস্থা দেখা গেছে শহরের প্রধান কাঁচা, মাছ, মাংস ও মুদি বাজারে, সেখানে ক্রেতা-বিক্রেতাদের মাস্ক বিহীন গাদাগাদি চলাচল করতে দেখা গেছে। পৌর শহরের প্রধান রাস্তাঘাট প্রশাসনের নজরে থাকলেও অনেকটা নজরের বাহিরে কাঁচা, মাছ, মাংস ও মুদি বাজার। সুতরাং সেখান থেকে সংক্রমণের ঝুঁকি রয়ে যাচ্ছে।
এদিকে চলমান কঠোর বিধি নিষেধের ৮ দিন শেষ হবে রবিবার। রবিবার থেকে আবারো নতুন করে এক সপ্তাহের কঠোর বিধি নিষেধ বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার।