কেশবপুরে কৃষকের বসতবাড়ির দখলের অভিযোগ

প্রকাশঃ ২০২২-০৮-১৩ - ২৩:০৮

এস আর সাঈদ, কেশবপুর (যশোর) : পুলিশের চাকুরীর দাপট দেখিয়ে কেশবপুর উপজেলার টিটাবাজিতপুর গ্রামে এক কৃষকের বসতবাড়ির সম্পত্তি জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। বর্তমানে ঐ কৃষক পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে।
অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার টিটাবাজিতপুর মৃত আফাজ উদ্দীন শেখের বড় পূত্র আবু বক্কর শেখ তার পৈত্রিক বসতভিটায় ১৭ শতক জমিতে বসবাস করে আসছে। তার পরিবর্তে আফাজ উদ্দীন শেখের অপরপূত্র কৃষক আব্দুল মালেক শেখ (৬৫) ১৯৮৯ সাল থেকে একই মৌজার ১৫৪৫ ও ১৫৪৬ দাগের ১৭ শতক জমিতে আপোষের মাধ্যমে বসতবাড়ি নির্মাণ করে পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছে। পরবর্তীতে আব্দুল মালেক শেখ উল্লেখিত ২ দাগের আরো ৪ শতক জমি ক্রয় করে সকল জমিতে বিভিন্ন প্রকার ফল-ফলদির গাছ রোপন করে। সেসকল ফল-ফলদির গাছ এখন অনেক বড় বৃক্ষে পরিণিত হয়েছে।
এদিকে শনিবার সকালে আফাজ উদ্দীন শেখের বড় পূত্র আবু বক্কর শেখ ও তার পূত্র ঢাকার রামপুরা থানায় পুলিশে চাকুরীরত আসাদ শেখ জোরপূর্বক কৃষক আব্দুল মালেক শেখের বসতভিটার সম্পত্তি জোরপূর্বক জবর দখল করে পুরা পরিবারকে অবরুদ্ধ করে ফেলেছে। এসময় আসাদ শেখ ও তার সহযোগিরা পুলিশের চাকুরীর দাপট দেখিয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে কৃষক আব্দুল মালেক শেখ ও তার স্ত্রী লাল ভানু-সহ পরিবারের উপর হামলা চালায়। এসময় আব্দুল মালেক শেখ ও তার স্ত্রী লাল ভানু বাড়ির ঘরে ভিতর আশ্রয় নিয়ে প্রাণে রক্ষা পায়। তবে পরিবারটি বর্তানে অবরুদ্ধ রয়েছে। আসাদ শেখ ও তার সহযোগিরা আব্দুল মালেক শেখের বাড়ির চারপাশে টহল দেওয়ায় থানায় এসে মামলাও করতে পারছে না। এ ব্যাপারে আব্দুল মালেক শেখ অবরুদ্ধ থেকে রক্ষা পেতে এবং সম্পত্তি জবর দখল কারী পুলিশে কর্মরত আসাদ শেখের হাত থেকে মুক্তি পেতে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।