কেশবপুরে রিইব এর উপজেলা প্রকল্প অবহিতকরণ সেমিনার

প্রকাশঃ ২০২৪-১০-২১ - ১৬:৪৩

কেশবপুর প্রতিনিধি : কেশবপুরে প্রান্তিক জনগোষ্টি বিশেষ করে নারী ও শিশু কিশোরীদের মানবাধিকার উন্নয়নে উপজেলা প্রকল্প অবহিতকরণ সেমিনার অনুষ্ঠিত হয় উপজেলা নির্বাহী কর্মকর্তার হল রুমে। রিসার্স ইনিশিয়েটিভ বাংলাদেশ (রিইব) এর আঞ্চলিক সমন্বয়কারী খালিদ হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন (রিইব) কেশবপুর সিএসও কমিটির আহবায়ক ও কেশবপুর নিউজ ক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ হারুনার রশীদ বুলবুল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন। বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে হোপ প্রকল্প সমন্বয়কারী বিকাশ কুমার দাশ প্রকল্পের বিষয়ে সেমিনারে অবহিত করেন রিসার্চ ইনিশিয়েটিভ বাংলাদেশ (রিইব) একটি জাতীয় পর্যায়ের বেসরকারী উন্নয়ন সংস্থা যার এনজিও ব্যুরো রেজিঃ নং- ১৭০৯। সংস্থাটি ২০০২ সাল থেকে দেশের বিভিন্ন অঞ্চলে দরিদ্র জনগোষ্ঠী, বিশেষত, পিছিয়ে পড়া জনগোষ্ঠী, কিশোর-কিশোরী, নারী ও পুরুষ এবং শিশুদের আর্থ সামাজিক উন্নয়ন, গবেষণা ও অধিকার বিষয়ক সচেতনতা তৈরির লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। এরই ধারাবাহিকতায় উন্নয়ন সহযোগী সংস্থা নেটজ পার্টনারশিপ ফর ডেভেলপমেন্ট এন্ড জাস্টিস ও বিএমজেড এর সহযোগীতায় “প্রান্তিক জনগোষ্ঠী বিশেষ করে নারী ও কিশোরীদের মানবাধিকার ও সামাজিক অংশগ্রহণ শক্তিশালীকরণ- “হোপ” শীর্ষক প্রকল্পটি যশোর জেলার- কেশবপুর, মণিরামপুর এবং সাতক্ষীরা জেলার- সাতক্ষীরা সদর ও তালা জেলায় কার্যক্রম চলমান।
হোপ প্রকল্পের মূল লক্ষ্য নারী, কিশোরী এবং প্রান্তিক জনগোষ্ঠীর অধিকার, সম্পদ ও প্রতিনিধিত্ব নিশ্চিত করার জন্য মানবাধিকার কর্মী ও কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধি করা।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কেশবপুর ৬নং সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আলাউদ্দিন আলা,৩ নং মজিদ পুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ পলাশ, ৪ নং বিদ্যানন্দকাটি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আমজাদ হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ এ এস এম জিল্লুর রশীদ, উপজেলা শিশু বিষয়ক কর্মকর্তা বিমল কুন্ড, সমাজসেবা অফিসার মোঃ আলমগীর হোসেন, মহিলা বিষয়ক অফিসার রুপালী রানী দাস, সমবায় অফিসার নাসিমা আক্তার সহ রিইব কেশবপুর সিএসও কমিটির বিভিন্ন ইউনিয়ন থেকে আগত নেতৃবৃন্দ।