খুবিতে সামাজিক বিজ্ঞান ইস্যুতে প্রথম আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন

প্রকাশঃ ২০২৩-০১-২৮ - ১৭:০৪

বিজ্ঞপ্তি : খুলনা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান স্কুলের আয়োজনে দু’দিনব্যাপী প্রথম আন্তর্জাতিক সম্মেলন (আইসিএসএসআই) উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মো: নাসিফ আহসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস। স্বাগত বক্তৃতা করেন সম্মেলন আয়োজক কমিটির সদস্য-সচিব প্রফেসর ড. তানভীর আহমেদ সোহেল। সূচনা বক্তৃতা করেন সমাজবিজ্ঞান ডিসিপ্লিনের প্রধান প্রফেসর ড. সেলিনা আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক সারা মনামী হোসেন ও অর্থনীতি ডিসিপ্লিনের প্রভাষক ফাহমিদা আক্তার অনি। অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান স্কুলের ডিসিপ্লিনসমূহের প্রধান ও শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানের পর কি-নোট সেশন অনুষ্ঠিত হয়। এছাড়া দুপুরের পর ২টি পর্বে ৬টি প্যারালাল টেকনিক্যাল সেশন অনুষ্ঠিত হবে।

এ সম্মেলনে ৯টি ভিন্ন থিমের ওপর মোট ৫৮টি গবেষণার সারসংক্ষেপ উপস্থাপন করা হবে। সম্মেলনে বাংলাদেশ, নেদারল্যান্ডস, অস্ট্রেলিয়া, আমেরিকা ও আরব আমিরাত থেকে অংশগ্রহণকারীরা সশরীরে ও ভার্চুয়ালি যোগ দিচ্ছেন।