খুলনায় গত ২৪ ঘন্টায় করোনায় ৯ জনের মৃত্যু

প্রকাশঃ ২০২১-০৬-২৬ - ১২:২৬

নিজস্ব প্রতিবেদক :

খুলনায় গত ২৪ ঘন্টায় করোনায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ৮ টা পর্যন্ত আগের ২৪ ঘন্টায় ২টি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

এরমধ্যে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ৭ জন ও বেসরকারি গাজী মেডিকেল কলেজ হাসপাতালে ২ জনের মৃত্যু হয়েছে।

খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালের ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘন্টায় খুলনা করোনা হাসপাতালে রেড জোনে ৭ জনের মৃত্যু হয়েছে।

এরা হলেন- খুলনা সদরের আনিসুর (৬০) ও পিরোজপুর সদরের লতিফ শেখ (৭৫), নড়াইলের কালিয়ার তাহিরুল (৭০), খুলনা সদরের ইমরান (৪৮), বাগেরহাটের সদরের শহিদুল্লাহ (৭৪), মিঠুন (২৮) ও একই এলাকার কুলসুম (৯০)।

খুলনার ১৩০ শয্যার করোনা হাসপাতালে ১৫৬ জন চিকিৎসাধীন রয়েছেন। ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ২৯ জন, আবার সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৪০ জন। আর আইসিইউ’তে রয়েছেন ১৯ জন।

গাজী মেডিকেলের স্বত্বাধিকারী গাজী মিজানুর রহমান জানান, গাজী মেডিকেল কলেজ হাসপাতালে দু’জনের মৃত্যু হয়েছে। এরা হলেন- যশোরের কেশবপুরের ভরতবায়না এলাকার জিয়াউর রহমান (৪২) ও মনিরামপুরের রামপুর এলাকার মোঃ ইহসাক সানা (৮০)। এ হাসপাতালে ৯৪জন চিকিৎসাধীন রয়েছেন, তার মধ্যে আইসিইউতে ৭জন ও এইচডিইউতে ৭জন।

খুলনা ২৫০ জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে গত ২৪ ঘন্টায় মৃত্যুর ঘটনা ঘটেনি। গেল ২৪ ঘন্টায় আরো ৫ জন রোগী ভর্তি হয়েছেন, আর সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ৮জন। মোট চিকিৎসাধীন রয়েছেন ৬৬জন রোগী।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, শুক্রবার রাতে খুমেকের পিসিআর মেশিনে মোট ৫৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২১০ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনার ৪২৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৭২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।এছাড়া বাগেরহাটে ২৫ জন, যশোরে ৭ জন, সাতক্ষীরায় ১ জন, ও নড়াইলের ২ ও পিরোজপুরের ১ জন রয়েছেন।