খুলনার গাজী মেডিকেলে এক প্রসূতি ও তার স্বামীর করোনা সনাক্ত

প্রকাশঃ ২০২০-০৬-০৪ - ০০:০৫
corona

খুলনা অফিসঃ খুলনার গাজী মেডিকেলে এক প্রসূতি ও তার স্বামীর করোনা সনাক্ত। বাগেরহাট জেলার লকপুর গ্রামের বািসন্দা তারা। এঘটনায় গাজী মেডিকেল কলেজের চিকিৎসকসহ ১৫ জনকে হোমকোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

খোজ নিয়ে জানা যায়, গত ৩০ মে গাজী মেডিকেল কলেজে গর্ভবতি এক নারীকে ভর্তি করা হয়। এরপর গত ১ জুন দুপুরে ওই নারীর সিজার সম্পন্ন হয়। গাজী মেডিকেলে ভর্তি হওয়ার আগে ওই প্রসূতি ও তার স্বামী করোনার পরীক্ষার জন্য ফকিরহাটে নমুনা দিয়ে আসে। যা আজ বুধবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষা করা হয়। পরীক্ষায় স্বামী-স্ত্রী দু’জনেরই করোনা পজেটিভ ধরা পরে। এদিকে রোগীর স্বজনরা তথ্য গোপন করায় বিপাকে পড়েন গাজী মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

গাজী মেডিকেল কলেজ এন্ড হসপিটালের চেয়ারম্যান ডাঃ গাজী মিজানুর রহমান বলেন, রোগীর স্বজনরা আমাদের কিছুই জানায়নি। আমরা বিষয়টি জানতে পেরে সাথে সাথে রোগীকে আইসোলেশনে রাখার ব্যবস্থা করেছি। এমনকি গাইনী ওয়ার্ডে কর্মরত প্রায় ১৫ জনকে হোমকোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। একই সাথে যারা ওই রোগীর সংস্পর্শে এসেছিল তাদের সকলের পর্যায়ক্রমে করোনা পরীক্ষার উদ্যোগ নেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, বুধবার রাতে ওই প্রসূতিকে খুলনার করোনা হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। রোগীর স্বজনরা লিখিত দেওয়ায় তাকে ছাড়পত্র দেওয়া হয়েছে।