খুলনার ডুমুরিয়ায় গরুর ফার্ম দখলের ঘটনায় মামলা, আসামী ৪

প্রকাশঃ ২০২২-০২-০৬ - ০০:১১

ছবি: দখলকৃত গরুর ফার্ম ও সরদার বাসারুজ্জামান

ইউনিক প্রতিবেদক :

খুলনার ডুমুরিয়া উপজেলার ধামালিয়া গ্রামে গরুর ফার্ম দখল ও ফার্মের গেটে তালা দেওয়ার ঘটনায় মামলা দায়ের হয়েছে। গত বৃহস্পতিবার ছোট ভাইসহ ৪ জনকে আসামী করে ডুমুরিয়া থানায় মামলা করেন ভুক্তভোগী আমেরিকা প্রবাসী এস এম মাসরুখ হাসান। তবে শনিবার রাত পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

মামলার বিষয়ে ডুমুরিয়া থানার ওসি মো. ওবাইদুর রহমান বলেন, ধামালিয়া গ্রামে গরুর ফার্মের তালা ভেঙে দখল, কর্মচারীদের মারপিট এবং ঘরের দরজায় তালা মারার ঘটনায় গত বৃহস্পতিবার রাতে তার ছোট ভাই সরদার বাসারুজ্জামানসহ ৪ জনকে আসামী মামলা দায়ের করেছেন ভুক্তভোগী এস এম মাশরুখ হাসান। মামলার আগেই আমরা গত বৃহস্পতিবার আমি নিজে গিয়ে ফার্মের তালা খুলে দিয়েছি। তবে এখনও কাউকে গ্রেফতার করা হয়নি। আমি তাদের বড় ভাই ড. এস কে বাকার সাহেবের সাথে কথা বলেছি। বিষয়টি পারিবারীক বিষয় হওয়ায় আমরা সবার সাথে আলোচনা করে স্থানীয়ভাবে মিটমাট করার চেষ্টা করছি।

এ বিষয়ে মামলা দায়েরকারী ভুক্তভোগী আমেরিকা প্রবাসী মাশরুখ হাসান বলেন, তার ছোট ভাই বাসারুজ্জামনের নেতৃত্বে গত রোববার সকালে একদল দুর্বৃত্ত আমার ফার্মে দু’টি গেটের চারটি তালা ভেঙ্গে আমার কর্মচারীদের মারপিট করে ফার্ম থেকে বের করে দেয় এবং ফার্ম দখলে নিতে তারা তালা লাগিয়ে দেয়। আমার ফার্মের অবলা প্রাণীগুলো না খেয়ে ছিল। আমি এর প্রতিবাদ করলে বাসারুজ্জান আমাকে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়। সেই সাথে আমার বসত বাড়িতে তালা লাগিয়ে দেয়। আমি অসুস্থ মানুষ সেদিন রাত এগারোটা পর্যন্ত আমি বাইরে ছিলাম। আমি আমার ওষুধ পর্যন্ত খেতে পাইনি। পরবর্তীতে রাত সাড়ে এগারোটায় পুলিশের সহায়তায় তালা খুলে আমি ঘরে প্রবেশ করি। সোমবার বিকেলে আবারো বাসার উজ্জামান আমার ঘরে তালা লাগিয়ে দেয়। পরবর্তীতে আবারও পুলিশের সহায়তায় আমি তালা খুলে ঘরে প্রবেশ করি। বাসারুউজ্জামানের হুমকিতে আমি একা বৃদ্ধ মানুষ ভয়ে রয়েছি। তাই গত বৃহস্পতিবার এ বিষয়ে ডুমুরিয়া থানায় ৪ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছি। আমি দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল তাই মামলা করেছি। আমি ঘটনার সুষ্ঠ বিচারের দাবি জানাচ্ছি।

মামলার এজাহারভুক্ত ৪ আসামি হলো ডুমুরিয়া উপজেলার ধামালিয়া গ্রামের মৃত সরদার মজিদুল ইসলামের ছেলে সরদার বাসারুজ্জামান, একই গ্রামের আব্দুল হক সরদারের ছেলে মো. মামুন সরদার, ফুলতলা উপজেলার যুগ্নিপাশা গ্রামের মৃত নুরুল ইসলাম সরদারের ছেলে মো. ফারুক সরদার ও মো. জাহিদ সরদার (রিমু)।