খুলনা মহেশ্বরপাশা খাদ্য গুদাম ইউনিয়নের নির্বাচন ও ভোটার তালিকা চুড়ান্ত

প্রকাশঃ ২০২১-১০-২১ - ২২:৩৫

বিজ্ঞপ্তি:
মহেশ্বরপাশা খাদ্য গুদাম ওয়ার্কাস ইউনিয়ন( রেজিঃ নং খুলনা-কেএলএন-৭৭) এর কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রকৃত শ্রমিকদের সমন্বয় সদস্য তালিকা ও ভোটার তালিকা প্রনয়ন উপলক্ষে ১৯ অক্টোবর মঙ্গলবার বিকাল ৪টায় খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তর কার্যালয়ের সভা কক্ষে খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তরের পরিচালক ও রেজিস্টার অফ ট্রেড ইউনিয়ন্স মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় তিনটি প্যানেল গ্রুপ থেকে প্রাপ্ত ইতিমধ্যে সংযোজিত আপত্তি সম্মিলিত প্রতিটি ভোটার অন্তর্ভুক্তি প্রস্তাবনার বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে সিদ্ধান্ত গৃহীত হয়। যা তালিকা আকারে উল্লেখ করা হয়। সেই নির্দেশনা মোতাবেক দ্রুত সময়ের মধ্যে সাধারণ সভা ডেকে আগামী ২৬ নভেম্বর-২০২১ নির্বাচন অনুষ্ঠানের সিদ্ধান্ত গৃহীত হয়। খসড়া ভোটার তালিকা হতে উপযুক্ত তালিকা (ক) এ উল্লেখিত ৪৪ জনের নাম বাদ দেওয়া হয় এবং তালিকা (খ) উল্লেখিত ২৬ জনের নাম যুক্ত করা হয়। অর্থাৎ বর্তমান সিবিএ জমাকৃত হালনাগাত ভোটার তালিকা ৬১৫ জন হতে ৪৪ জনকে বাদ দিয়ে ২৬ জনকে হালনাগাদ ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হয়। ভোটার তালিকায় ৫৯৭ জন কে চুড়ান্ত করা হয়। উপযুক্ত তালিকা অনুযায়ী সংশ্লিষ্ট ব্যক্তিদের সংযোজন-বিয়োজন পূর্ব ভোটার তালিকা প্রণয়ন করে উক্ত তালিকা আগামী ২১ অক্টোবর ২০২১ মধ্যে চুড়ান্ত ভোটার তালিকা খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তর এবং পরবর্তীতে নির্বাচন সম্পুর্ন করতে গঠিত কমিটি কে দেওয়ার আদেশ প্রদান করেন শ্রম অধিদপ্তরের পরিচালক রেজিস্টার অফ ট্রেড ইউনিয়ন মোঃ মিজানুর রহমান।

ঊল্লেখ্য,১০ অক্টোবর রাতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীর রেলিগেটস্থ নিজস্ব বাস ভবনে খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তরের পরিচালক ও রেজিস্টার অব ট্রেড ইউনিয়ন মোঃ মিজানুর রহমান সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রীও খুলনা- ৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান।সেই নির্দেশ মোতাবেক সিবিএ ও নন সিবিএ প্রতিনিধিগণ গত ১৭ ই অক্টোবর ২০২১ তারিখের মধ্যে তালিকার বিষয় যে কোনো অভিযোগ আপত্তি থাকলে তা নির্ধারিত ফরমে উল্লেখ পূর্বক নিরসনের জন্য পরিচালক অফ ট্রেড ইউনিয়ন্স দপ্তরে প্রেরণ করার নির্দেশনা দেওয়া হয়েছিল।তারই ধারাবাহিগতায় চুড়ান্ত ভোটার তালিকা প্রণয়ন করা হয়।