গণতন্ত্র হত্যা দিবস যশোরে বিএনপি’র কালো পতাকা  মিছিল

প্রকাশঃ ২০১৮-০১-০৫ - ২১:৫১

রবিউল ইসলাম মিটু,যশোর : ৫ জানুয়ারির ভোটারবিহীন একতরফা নির্বাচনের দিন গণতন্ত্র হত্যা দিবসে যশোরে কালো পতাকা মিছিল করেছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে যশোর জেলা বিএনপি এই কর্মসূচি পালন করে।  শুক্রবার সকালে শহরের হাজী মুহাম্মদ মহসিন রোড থেকে কালো পতাকা মিছিলটি বের হয়। এসময় মিছিলটি ওই এলাকার গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে দড়াটানা এলাকায় গিয়ে শেষ হয়।

কালো পতাকা মিছিলে উপস্থিত ছিলেন যশোর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী আজমসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিল থেকে সরকার বিরোধী নানা স্লোগান দেয়। এসময় তারা শেখ হাসিনাকে অবৈধ প্রধানমন্ত্রী আখ্যা দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করার দাবি জানান।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৫ জানুয়ারী দেশী-বিদেশী নানা ধরনের অনুরোধ ও চাপ আমলে না নিয়ে বিএনপি নেতৃত্বাধীন বিরোধী জোটকে বাইরে রেখেই দশম জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। নব্বই সালে স্বৈরতন্ত্রের পতনের পর এই প্রথমবার দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে ‘একতরফা’ এই নির্বাচনের মধ্য দিয়ে টানা দ্বিতীয়বারের মতো সরকার গঠন করে আওয়ামী লীগ জোট। তার আগেই প্রধানমন্ত্রীসহ ১৫৩টি আসনে বিনাপ্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়ে সরকার গঠন নিশ্চিত করা হয়, যা দেশ-বিদেশে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। সেই থেকে দিনটিকে গণতন্ত্র হত্যা দিবস আখ্যা দিয়ে বিএনপি কর্মসূচি পালন করে আসছে।