গনমানুষের ভালবাসায় সিক্ত দাকোপের বিদায়ী নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাস

প্রকাশঃ ২০২৩-০৬-০৪ - ১৫:৫৪

দাকোপ প্রতিনিধি : দাকোপের সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাস গনমানুষের ভালবাসায় সিক্ত হলেন। উপজেলাবাসী, দাকোপ প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক সংগঠনের পক্ষ থেকে দেওয়া হয়েছে পৃথক পৃথক বিদায় সংবর্ধনা। আবেগ আপ্লুত বিদায়ী কর্মকর্তা দাকোপকে নিজের দ্বিতীয় ঠিকানা হিসাবে আজীবন কৃতজ্ঞচিত্রে মনে রাখার কথা বলেছেন।
শনিবার সন্ধ্যায় চালনা পৌরসভা মিলনায়তনে দাকোপ উপজেলাবাসীর উদ্যোগে নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাসকে দেওয়া হয় বিদায় সংবর্ধনা। দাকোপ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান বিনয় কৃষ্ণ রায়ের সভাপতিত্বে এবং শ্রমিকনেতা অমারেশ ঢালীর পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও দাকোপ উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব শেখ আবুল হোসেন। বক্তৃতা করেন সংবর্ধিত অতিথি নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাস, দাকোপ থানার অফিসার ইনচার্জ উজ্জল কুমার দত্ত, ইউপি চেয়ারম্যান পঞ্চানন মন্ডল, সাবেক চেয়ারম্যান দীপংকর রায়, চালনা এম এম কলেজ অধ্যক্ষ অসীম কুমার থান্দার, আওয়ামীলীগনেতা অধ্যাপক সুপদ রায়, সরোজিত রায় কুঞ্জু, অরবিন্দু সরদার, পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র শেখ মেহেদী হাসান বুলবুল, চালনা পৌরসভা বিএনপির আহবায়ক শেখ মোজাফ্ফার হোসেন, পৌরসভা জাপার সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, দাকোপ প্রেসক্লাবের সভাপতি গোবিন্দ বিশ্বাস, সাধারণ সম্পাদক জি এম রেজা, সাবেক সাধারণ সম্পাদক আজগর হোসেন ছাব্বির, চালনা পৌরসভার কাউন্সিলর আব্দুল গফুর সানা, চয়ন সাহা, মহিলা আওয়ামীলীগনেত্রী কনিকা বৈরাগী, লিপিকা বৈরাগী, প্রাথমিক শিক্ষকনেতা পল্লব বিশ্বাস, যুবনেতা আব্দুল্লাহ আল মাসুম, রতন মন্ডল, সৌম্য বিশ্বাস, ছাত্রনেতা রাসেল কাজী, সাংবাদিক আলমগীর হোসেন, নারীনেত্রী লিপিকা রায়, ফাতেমা আক্তার, দাকোপ উপজেলা ব্লাড ব্যাংকের সভাপতি কামরুল ইসলাম প্রমুখ। সভায় বক্তারা সুদীর্ঘ আড়াই বছর দাকোপ বাসীর কল্যানে নির্বাহী অফিসারের নেওয়া বিভিন্ন উদ্যোগের কথা কৃতজ্ঞচিত্রে স্মরন করে বলেন, বিশেষ করে অনেক প্রতিকুলতা ও চ্যালেঞ্জ মোকাবেলা করে তিনি সাহসিকতার সাথে দাকোপের বীরমুক্তিযোদ্ধাদের নিয়ে ৭১ এর আত্নকথন নামে যে বইটি আমাদের উপহার দিয়ে গেছেন দাকোপবাসী সেটা কোনদিন ভূলতে পারবেনা। সভা শেষে উপজেলাবাসীর পক্ষ থেকে বিদায়ী কর্মকর্তাকে ক্রেস্ট ও উপহার সামগ্রী দেওয়া হয়। একই অনুষ্ঠানে উপজেলা ব্লাড ব্যাংকের পক্ষ থেকে পুষ্প মাল্য ও ক্রেস্ট দেওয়া হয়। এরপর দাকোপ থানা মিলনায়তনে অফিসার ইনচার্জ উজ্জল কুমার দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাহী কর্মকর্তাকে দেওয়া বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে থানা পুলিশের পক্ষ থেকে ক্রেস্ট ও উপহার সামগ্রী দেওয়া হয়।
এর আগে বেলা ১১ টায় দাকোপ প্রেসক্লাব মিলনায়তনে ক্লাবের সভাপতি গোবিন্দ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে বক্তৃতা করেন সংবর্ধিত অতিথি উপজেলা নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাস। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জি এম রেজার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শেখ আব্দুল কাদের, চালনা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র শেখ মেহেদী হাসান বুলবুল। বক্তৃতা করেন দাকোপ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ শিপন ভূইয়া, সাবেক সাধারণ সম্পাদক আজগর হোসেন ছাব্বির, শেখ মোজাফ্ফার হোসেন, নবনির্বাচীত সহসভাপতি জি এম জাকির হোসেন, কুমারেশ বিশ্বাস, যুগ্ম সম্পাদক দীপক সরদার, দপ্তর সম্পাদক পারুল বেগম, নির্বাহী সদস্য জয়ন্ত রায়, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শামিম হাসান, কোষাধক্ষ্য মনিরুল ইসলাম, জি এম আজম, মামুনুর রশিদ, গাজী সরোয়ার হোসেন, মজনু ফকির প্রমুখ। আলোচনা সভা শেষে বিদায়ী অতিথিকে ক্রেস্ট ও উপহার সামগ্রী দেওয়া হয়। একই স্থানে বীরমুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহেদ গাজীর নেতৃত্বে দাকোপ উপজেলা বীর মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে বিদায়ী নির্বাহী কর্মকর্তার হাতে ক্রেস্টসহ উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। এরপর চালনা ডাকবাংলা মোটর সাইকেল চালক সমিতির সভাপতি জয়প্রকাশ রায় এবং সাধারণ সম্পাদক আজিম হাওলাদারের নেতৃত্বে সমিতির সদস্যরা বিদায়ী নির্বাহী কর্মকর্তা মিন্টু বিশ্বাসকে পুষ্প মাল্য এবং উপহার সামগ্রী দিয়ে বিদায় সংবর্ধনা দেয়। বিকাল ৪ টায় চালনা মোহাম্মদ আলী স্কুল মাঠে শোভন ফুটবল একাডেমীর পক্ষ থেকে শোভন মল্লিকের নেতৃত্বে নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাসকে বিদায়ী ক্রেস্ট উপহার দেওয়া হয়।
অপরদিকে গত বৃহস্পতিবার বিদায়ী নির্বাহী অফিসার মিন্টু বিশ্বাসকে দাকোপ উপজেলা ইউপি চেয়ারম্যান সমিতি, উপজেলা অফিসার্স ক্লাব, উপজেলা ভূমি অফিস, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি এবং স্বেচ্ছাসেবী সংগঠন শিশুদের জন্য আমরা’র পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে বিদায় সংবর্ধনা দেওয়া হয়। সকল সংবর্ধনা অনুষ্ঠানে বিদায়ী কর্মকর্তাকে ক্রেস্ট ও উপহার সামগ্রী দেওয়া হয়।