গোপালগঞ্জে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের নির্যাতন

প্রকাশঃ ২০২৩-০৮-২৩ - ১১:৪৯

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ইংরেজি বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তুষার হোসাইনকে পুলিশ পরিচয়ে মধ্যরাতে বাসায় এসে মারধরের অভিযোগ উঠেছে। এছাড়া তার স্ত্রী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তনিমা পারভীনকে অকথ্য ভাষায় গালিগালাজের অভিযোগ করা হয়েছে।

ভুক্তভোগী শিক্ষার্থীর ভাষ্যমতে, শিক্ষার্থী পরিচয় দেওয়ার পরেও পুলিশের পোশাক পরিহিত একজনসহ সিভিল ড্রেসে একাধিক সদস্য বাসায় প্রবেশ করে তাকে বিনা কারণে গালিগালাজ এবং বেধড়ক মারধর করেন। এমনকি তার স্ত্রীকেও গালিগালাজ করেছেন। বাড়ির ভেতরে প্রবেশ করার জন্য দরজা- জানালায় আঘাত করেছেন। এ ঘটনায় তারা আতঙ্কিত রয়েছেন বলে জানান এবং মঙ্গলবার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিরাপত্তা প্রদান ও ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে লিখিত অভিযোগ প্রদান করা হয়েছে।

এ বিষয়ে প্রক্টর ড. মোঃ কামরুজ্জামান বলেন, “আমাকে জানানোর পর আমি থানায় যোগাযোগ করেছি। পুলিশ বাসায় যাওয়ার কথা স্বীকার করলেও মারধরের কথা অস্বীকার করেছে। তবে ভুক্তভোগী শিক্ষার্থীর শরীরে আঘাতের চিহ্ন আছে”।

এ বিষয়ে গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আনিছুর রহমান উক্ত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেন, “গতকাল গোপালগঞ্জ শহরের বঙ্গবন্ধু কলেজের সামনে দুইপক্ষের ভিতরে লাঠিসোঁটা নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। ওই ঘটনায় রিফাত নামে একজনকে ধরার জন্য পুলিশ রাতে অভিযান চালায়। রিফাত ওই ভবনের দ্বিতীয় তলায় ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদ্বয় নিচতলায় থাকতো। পুলিশ এটা জানতো না, এ জন্য এমন ঘটনা ঘটেছে।