চট্টগ্রামে অবৈধ গ্যাস ফিলিং: ৩ জনকে জরিমানা, ৪১ সিলিন্ডার জব্দ

প্রকাশঃ ২০২০-০৭-২০ - ০১:৪৫
চট্টগ্রাম ব্যুরো:
চট্টগ্রামে পটিয়ায় ঝুঁকিপূর্ণভাবে  সিলিন্ডার গ্যাসের ফিলিং করার দায়ে ৩ জনকে ১ লক্ষ টাকা অর্থদণ্ড ও ৪১টি গ্যাাস সিলিন্ডার জব্দ করে ভ্রাম্যমান আদালত। শনিবার রাতে উপজেলার বিসিক শিল্পনগরী এলাকায় পটিয়া সহকারি কমিশনার ভূমি ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট ইনামূল হাসান এ অভিযান পরিচালনা করেন। এ সময় তারা ৩৩ লিটারে বোতল থেকে ঝুকিপূর্ণভাবে ছোট ১২ লিটার বোতলে ভর্তি করছিল। এ সময় মূলহোতা মোহছেন আউলিয়া এন্টারপ্রাইজের মালিক ফরহাদুল ইসলাম টিপু পালিয়ে গেলেও ৩ জন কর্মচারীকে আটক করা এবং গ্যাস সিলিন্ডারের ৩৩ লিটারে বোতল ১৭ টি ও ১২ লিটারে ছোট ২৪টি বোতল জব্দ করা হয়।
আটকৃতরা হলেন আইয়ুব খান (২৫), মো: ইদ্রিস (২৪) ও মো: শহিদ (২৫)। ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মোহছেন আউলিয়া এন্টারপ্রাইজের মালিক ফরহাদুল ইসলাম টিপুকে ১ লক্ষ টাকা জরিমানা প্রদান করেন এবং আটককৃতদের মুছলেখা নিয়ে ছেড়ে দেয়া হয় বলেন ভূমি অফিসের পেশকার বিধান মিত্র জানান।
এ ব্যাপারে উপজেলা সহকারি কমিশনার ভূমি ইনামূল হাসান জানান, অবৈধভাগে ঝুকিপূর্ণ প্রাণহানিকর সিলিন্ডার গ্যাসের ফিলিং করার খবর পেয়ে অভিযান চালানো হয়। এ সময় ৩ জনকে আটক করা হয় পরে তাদের মুছলেখা নিয়ে ছেড়ে দেয়া হয়। এবং প্রতিষ্ঠানে মালিককে ১ লক্ষ টাকা জরিমানা প্রদান করা হয়েছে।