চট্টগ্রামে তালিকাভুক্ত ২ সন্ত্রাসী ইয়াবাসহ আটক

প্রকাশঃ ২০২০-০৮-১০ - ১৮:১৩

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের পৃথক অভিযান চালিয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত সন্ত্রাসীসহ দুইজনকে আটক করেছেন। আটককৃতরা হচ্ছে মুহাম্মদ মনির উদ্দীন(২৬) ও আবুল কালাম  (৫৪)। এ সময় তাদের কাছ থেকে ১ হাজার ২৫০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। অপরদিকে অভিযান চালিয়ে ২ কেজি গাজাসহ ১২জন আটক করেন। পরবর্তীতে আটককৃতদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়। বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান ও এস.এম. আলমগীর ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। ১০ আগষ্ট ও ৯ আগষ্ট চট্টগ্রামে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের সূত্র মতে, গতকাল (১০ আগষ্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত বিভিন্ন স্থানে চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম মেট্রো উপ অঞ্চলের উপ পরিচালক মোঃ রাশেদুজ্জামান এর সার্বিক তত্ত্বাবধানে সহকারী পরিচালক এমদাদুল হক মিথুন এর সমন্বয়ে কোতোয়ালি সার্কেল পরিদর্শক মোঃ মোজাম্মেল হক ও ডবলমুরিং সার্কেল পরিদর্শক লোকাশীষ চাকমা নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে দুইটি রেইডিং টিম যথাক্রমে কোতোয়ালি  থানাধীন ব্রীজ ঘাট রোডস্থ ফিরিঙ্গি বাজার ১৬৮ নং ব্রীজ ঘাট জননী স্টোরের সামনে অভিযান পরিচালনা করেন। এ সময় কর্ণফুলী থানাধীন মোহাম্মদ নাজের এর পুত্র মুহাম্মদ মুনীর উদ্দিনকে ৩শ’ পিস ইয়াবাসহ আটক করেন। অপরদিকে ডবলুমিরং থানাধীন এলাকার বাসিন্দা মৃত আব্দুর রহমানের পুত্র আবুল কালামকে ৯৫০ পিস ইয়াবাসহ আটক করেন। চট্টগ্রাম  মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ডবলমুরিং  সার্কেল পরিদর্শক লোকাশীষ চাকমা  বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন২০১৮ অনুযায়ী ডবলমুরিং  থানায় অপর একটি নিয়মিত মামলা দায়ের করেন।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের চট্টগ্রাম মেট্রো উপ অঞ্চলের উপ পরিচালক মোঃ রাশেদুজ্জামান বলেন, আটকৃত আসামি আবুল কালাম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের  তালিকাভুক্ত আসামি। এদিকে গত ৯ আগষ্ট চট্টগ্রাম মহানগরের বিভিন্ন স্থানে বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান ও এস.এম. আলমগীর এর নেতৃত্বে এবং চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মেট্রো: উপ-অঞ্চলের উপপরিচালক মো. রাশেদুজ্জামান এর সার্বিক তত্ত্বাবধানে মেট্রো: উপঅঞ্চলের সার্কেলসমূহের সম্মিলিত অংশগ্রহণে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১২ জন মাদক ব্যবসায়ী ও সেবনকারীকে প্রায় ২ (দুই) কেজি গাঁজাসহ আটক করা হয়। আটকৃতদের বিভিন্ন মেয়াদে সাজা ও অর্থদন্ড প্রদান করা হয়।