চট্টগ্রামে র‌্যাব কর্তৃক মাদক ফেনইথাইলামিন জব্দ

প্রকাশঃ ২০২০-০৮-১২ - ০২:০৩

রিটন দে লিটন’ চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরের খুলশীতে অভিযান চালিয়ে ১২ কোটি টাকা মূল্যের ৭৭৫ গ্রাম ফেইনথাইলামিনসহ একজনকে আটক করেছে র‌্যাব।

মঙ্গলবার (১১ আগস্ট ) সকালে ফয়েজ লেক এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক ফিরোজ পটিয়া উপজেলার পূর্ব আশিয়া গ্রামের বাসিন্দা। র‌্যাব-৭ এর সহকারী পরিচালক এএসপি মাশকুর রহমান জানান, ‘কোকেনের চালান নগরীতে প্রবেশের খবর পেয়ে ফয়স’লেক সংলগ্ন ইউএসটিসি গেটের সামনে অবস্থান নেয় র‌্যব সদস্যরা। ব্যাগ নিয়ে ফিরোজ সেখানে আসার পর আগে থেকে পাওয়া তথ্যানুযায়ী তাকে আটক করা হয়। এরপর তার সাথে থাকা ব্যাগ তল্লাশি করে ৭৫০ গ্রাম ফেনইথাইলামিন উদ্ধার করা হয়। পরে তার বাড়িতে তল্লাশি করে আরও ২৫ গ্রাম ফেনইথাইলামিন পাওয়া যায়।

এএসপি মাশকুর বলেন, ‘পাউডার জাতীয় মাদকগুলো আমরা ভেবেছিলাম কোকেন। কিন্তু ফিরোজ নিজেই জানায় সেগুলো ফেনইথাইলামিন নামে এক ধরনের বিশেষ মাদক। মাদকদ্রব্য আইনে হেরোইন-কোকেনের মতো ‘ক’ শ্রেণিভুক্ত একটি মাদক। তবে দাম হেরোইন-কোকেনের চেয়ে অনেক বেশি।’ মাদকগুলো বিদেশ থেকে আনা হয়েছে বলে ধারণা র‌্যাবের এই কর্মকর্তার। ‘বাংলাদেশে এই মাদক সচরাচর জব্দ হয়নি। খুব সহজলভ্যও নয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফিরোজ জানিয়েছে, আজিজ নামে এক ব্যক্তি তাকে মাদকগুলো দিয়েছিল। তার কাছ থেকে এক ব্যক্তি সেগুলো নেওয়ার কথা ছিল’- বলেন জানান এএসপি মাশকুর। সহকারী পরিচালক আরো বলেন, কোকেন কার কাছ থেকে আনা হয়েছে, কাকে দেওয়ার কথা ছিল, তাদের নাম জানা গেছে। তাদের আটকের চেষ্টা চলছে। এ ব্যাপারে খুলশি থানায় মামলা হয়েছে।