চট্টগ্রাম নগরীর ফ্লাইওভারে ছিনতাইকারী চক্রের তিনজন আটক পাঁচলাইশে

প্রকাশঃ ২০২০-০৭-৩০ - ০০:২১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীর আখতারুজ্জামান ফ্লাইওভার ও তার আশপাশ এলাকায় ছিনতাই কাজে জড়িত থাকার অভিযোগে তিনজন ছিনতাইকারীকে আটক করেছে পাঁচলাইশ থানা পুলিশের একটি দল। আটকদের মধ্যে একজন যুবক ও দুইজন কিশোর রয়েছে। মঙ্গলবার (২৮ জুলাই) রাতে তাদের আটক করা হয়। এ সময় ছিনতাই কাজে ব্যবহৃত তিনটি মোবাইল ও ছোরা উদ্ধার করা হয়।

আটকেরা হলেন,মো. নুরনবী (১৮), মো. ফয়সাল (১৬) ও সজিব (১৬)।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূইয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

পুলিশ জানায়, আটকেরা ফ্লাইওভারের নিচে ষোলশহর স্টেশন ও আশপাশে ভাসমান অবস্থায় থেকে গাম খেয়ে নেশা করে বিভিন্ন মানুষের কাছ থেকে মোবাইল টাকা-পয়সা ছিনিয়ে নেয়। গতকাল চিটাগং শপিং কমপ্লেক্সের দিকে পথচারীরর মোবাইল নিয়ে পালিয়ে যাওয়ার সময় পুলিশ ও স্থানীয়দের সহায়তায় তাদের আটক করা হয়। পরে তাদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে বুধবার আড়াইটার দিকে বন গবেষণাগার স্কুল মাঠের দক্ষিণ-পূর্বকোণে ঝোপের মধ্যে লুকানো অবস্থায় একটি শপিং ব্যাগে রক্ষিত তিনটি ছোড়া উদ্ধার করা হয়

আটক নুরনবী পাঁচলাইশের তালতলা সিলেটি কলোনির মো. খলিলের ছেলে, ফয়সাল ষোলশহর ফ্লাইওভারের নীচে ভাসমান মৃত জাহাঙ্গীরের ছেলে ও সজিব ষোলশহর রেলস্টেশনে ভাসমান রুস্তম আলীর ছেলে।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূইয়া জানান, আরিফুল ইসলাম (৩৫) নামের এক যুবক জিইসি মোড় থেকে রিকশা করে ষোলশহর তালতলা নিজ বাসায় ফেরার পথে তার হাতে থাকা থাকা এমআই রেডমি নোট এইট মডেলের মোবাইল ফোন হঠাৎ করে ছিনিয়ে নিয়ে চিটাগং শপিং কমপ্লেক্সের দিকে পালিয়ে যাওয়ার সময় তাদের আটক করা হয়। পরে তাদের কাছ থেকে ছিনতাইকৃত একটি Samsung Dous, Model Sm G, 530H মোবাইল সেট এবং দুটি নকিয়া মোবাইল সেট উদ্ধার করা হয়।

আবুল কাশে ভূইয়া আরো বলেন, আটক তিন ছিনতাইকারী আরিফুল ইসলামের মোবাইল সেট ছিনিয়ে নেওয়ার কথা স্বীকার করে এবং ছিনিয়ে নেওয়া মোবাইলটি তাদের ভাসমান সহযোগী ইসমাইলকে কৌশলে দিয়ে দেয় বলে জানায়। তাদের অপর সহযোগীদের আটকের জন্য রাতভর বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়।