সিইউজে টিভি ইউনিটের নেতৃত্বে মাসুদ-তৌহিদ

প্রকাশঃ ২০২০-০৭-১৬ - ০১:০৯
মাসুদুল হক ও তৌহিদুল আলম

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) টিভি ইউনিটের নির্বাচনে ডিবিসি’র জ্যেষ্ঠ প্রতিবেদক মাসুদুল হক ইউনিট চিফ ও জিটিভি’র নিজস্ব প্রতিবেদক তৌহিদুল আলম ডেপুটি চিফ নির্বাচিত হয়েছেন।

বুধবার দুপুরে সিইউজে কার্যালয়ে ইউনিটের সভায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এর আগে ইউনিটের সভায় করোনা সংকটের মধ্যে টেলিভিশন চ্যানেলে কর্মরতদের স্বাস্থ্য সুরক্ষা ও বেতন ভাতা নিয়ে আলোচনা করেন সাংবাদিকরা।

সাংবাদিক নেতারা বলেন, সংবাদকর্মীদের মধ্যে করোনা সংকটে সবচেয়ে বেশী ঝুঁকি নিয়ে কাজ করতে হয়েছে টেলিভিশন চ্যানেলে কর্মরত সাংবাদিকদের। কিন্তু সর্বোচ্চ ঝুঁকি নেয়ার পরও অনেক প্রতিষ্ঠান কর্মীদের বেতন-ভাতা পরিশোধ করেনি। কিছু কিছু টেলিভিশন চ্যানেলে দুই-তিনমাসের বেতন বকেয়া রয়েছে। এমনকি ঈদুল ফিতরের বোনাসওপরিশোধ করা হয়নি। সংকটকালে টেলিভিশন মালিকদের এ ধরণের দায়িত্বহীন আচরণ সাংবাদিকরা প্রত্যাশা করেনি।

তারা বলেন, অনেক টেলিভিশন চ্যানেল কোন ধরণের সুরক্ষা সামগ্রী না দিয়েই করোনা সংকটের মধ্যে সংবাদকর্মীদের কাজ করাচ্ছে। সংবাদকর্মীদের পরিবহণ সুবিধা দিতে পারেনি। একদিকে সুরক্ষা সামগ্রী ব্যয়, বাড়তি পরিবহন ব্যয়সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের উর্ধ্বগতি অন্যদিকে বেতন-ভাতা বকেয়া – এ অবস্থায় সংবাদকর্মীদের জীবনধারণই কষ্টকর হয়ে দাঁড়িয়েছে।প্রধানমন্ত্রী, তথ্যমন্ত্রীর বেতন-ভাতা পরিশোধের আহ্বানের পরওপাওনা পরিশোধ না করা দু:খজনক। এ অবস্থা চলতে থাকলে কঠোর আন্দোলন শুরু করা ছাড়া সংবাদকর্মীদের কোন উপায় থাকবে না।

 সভায় চলতি সপ্তাহের মধ্যেই সাংবাদিকদের বকেয়া পাওনা ও ঈদুল আজহা’র বোনাস পরিশোধের আহ্বান জানান সিইউজে নেতারা।

মাসুদুল হকের সভাপতিত্বে ইউনিট সভায় বক্তব্য রাখেন সিইউজে সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম,চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজে’র সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ,  চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, সিইউজে সহসভাপতি অনিন্দ্য টিটো, সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইফতেখার ফয়সাল, চট্টগ্রাম টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি নাসির উদ্দিন তোতা, ও টিভি ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক দীপঙ্কর দাশ বাবু।

উপস্থিত ছিলেন সিইউজে সদস্য আরিচ আহমেদ শাহ, অনুপম শীল, ফরিদ উদ্দিন, রাজীব বড়ুয়া, কাজী মনজুরুল ইসলাম, এ কে আজাদ, অমিত দাশ,হুমায়ুন কবির, মোহাম্মদ জহিরুল ইসলাম, জোবায়ের মঞ্জু, মোরশেদ হোসেন, নাঈমুল বাবু, আসহাবুর রহমান সোয়েব, মোহাম্মদ মনসুর, ইমরুল কায়েস মিঠু, নাজিম উদ্দিন, সাইমন আল মুরাদ, নুরুজ্জামান আতিক, আসাদুজ্জামন লিমন ও হারুন উর রশিদ প্রমুখ।