চবিতে ছাত্রলীগের সঙ্গে পুলিশের সংঘর্ষ

প্রকাশঃ ২০১৯-০৪-০৭ - ১৪:৩৯

ইউনিক ডেস্ক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও হাটহাজারী থানার ওসির প্রত্যাহারসহ চার দফা দাবিতে ধর্মঘট পালনকারী ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে।এ সময় নেতা কর্মীদের উপর টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ।

দাবি আদায়ে সকালে নগরীর বটতলী স্টেশনে বিশ্ববিদ্যালয়গামী শাটল ট্রেনের চালককে অপহরণ ও ট্রেনের হুইস পাইপ কেটে দেয় বিক্ষুব্ধ ছাত্রলীগ কর্মীরা। এদিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ মিছিল করছে তারা। বন্ধ রয়েছে ক্লাস-পরীক্ষা।

সকাল থেকে বিশ্ববিদ্যালয় থেকে পরিবহন ছেড়ে না যাওয়ায় এবং শাটল চলাচল বন্ধ থাকায় ক্যাম্পাস শিক্ষার্থীশূণ্য হয়ে পড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশ্ববিদ্যালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩১শে মার্চ ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনার পর ওইদিন দিবাগত রাতেই বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের পাঁচটি আবাসিক হলে তল্লাশি চালায় পুলিশ। এ সময় দুইটি আগ্নেয়াস্ত্র ও ১২৮ রাউন্ড গুলিসহ বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। পরদিন (১লা এপ্রিল) ফের উভয় গ্রুপ সংঘর্ষে জড়ালে ঘটনাস্থল থেকে ছয়জনকে আটক করে পুলিশ। পরে ৩রা এপ্রিল আটক ছাত্রলীগ কর্মীদের দেশীয় অস্ত্র মামলায় কোর্টে চালান দেয় হাটহাজারী থানা পুলিশ