চিরনিদ্রায় শায়িত সংগীতশিল্পী বারী সিদ্দিকী

প্রকাশঃ ২০১৭-১১-২৫ - ১৩:১৪

বিনোদন ডেস্ক : চিরনিদ্রায় শায়িত হলেন প্রখ্যাত সংগীতশিল্পী বারী সিদ্দিকী। নেত্রকোনার কারলি গ্রামে বাউল বাড়িতে চতুর্থ জানাজা সম্পন্ন হওয়ার পর পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।

শুক্রবার বিকেল সাড়ে ৩টায় বারী সিদ্দিকীর মরদেহ নেত্রকোনা সরকারি কলেজ মাঠে পৌঁছায়। সেখানে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। সেখানে নিকট আত্মীয়সহ হাজারো ভক্ত তাকে এক নজর দেখার জন্য ভিড় জমান। অনেকেই প্রিয় শিল্পীকে চিরবিদায় দিতে এসে কান্নায় ভেঙে পড়েন।

প্রখ্যাত বংশীবাদক ও সংগীতশিল্পী বারী সিদ্দিকী সুরের জাদুতে মুগ্ধ করেছেন কোটি মানুষের হৃদয়। তার গান শুনতে ব্যাকুল হয়ে থাকতেন হাজারো সংগীতপ্রিয় মানুষ। হঠাৎ তার মৃত্যুতে সংগীতাঙ্গনে চলছে শোকের মাতম। স্বাভাবিকভাবে তার জন্মভূমি নেত্রকোনাতেও এই শোক ছেয়ে গেছে।

গত কয়েকদিন রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন বারী সিদ্দিকী। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত সোয়া ২টার পর রাজধানীর স্কয়ার হাসপাতালে অসংখ্য ভক্তদের কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান তিনি।

আজ সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর ১০টার দিকে বাংলাদেশ টেলিভিশন ভবন প্রাঙ্গণে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। সুরের জাদুকর বারী সিদ্দিকীকে দেখতে গীতিকবি শহীদুল্লাহ ফরায়জী, সংগীতশিল্পী ফকির আলমগীর, রবি চৌধুরী, নোলক, সংগীত পরিচালক মানাম আহমেদ, বংশীবাদক জালালসহ নবীন শিল্পী, গীতিকার সুরকারসহ অসংখ্য ভক্তরা শেষ বিদায় জানাতে ভিড় জমান ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদ প্রাঙ্গণ ও বিটিভি ভবনের সামনে।

গত দুই বছর ধরে কিডনির সমস্যায় ভুগছিলেন। গত বছর থেকে কিডনির ডায়ালাইসিস করে আসছিলেন।এ ছাড়া তার ডায়াবেটিসও ছিল। ১৭ নভেম্বর রাতে হৃদরোগে আক্রান্ত হলে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। এর পরের দিন ১৮ নভেম্বর বারী সিদ্দিকীকে লাইফ সাপোর্টে রাখেন চিকিৎসকেরা। বারী সিদ্দিকীর দুটি কিডনিই অকার্যকর হয়ে পড়েছিল বলে চিকিৎসকরা জানান।