জমি সংক্রান্ত বিরোধে বটিয়াঘাটার তেতুলতলা উত্তপ্ত

প্রকাশঃ ২০২৩-০৮-২৭ - ১৩:৪৩

ইউনিক ডেস্ক : খুলনার বটিয়াঘাটা উাপজেলার তেতুলতলা গ্রামে ফুটবলারদের উপর হামলা ঘটনার পর এবার জমির দখল নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছে। জমির মালিক বিক্রি সম্পত্তি ফের দললে নেয়ার পায়তারা অব্যাহত রেখেছে। ভুক্তভোগী গৃহবধূ ন্যায় বিচার প্রার্থনা করে  বটিয়াঘাটা থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে বলা হয়েছে, গল্লামারী দরগাহ রোড এলাকার আরভীন আক্তার ও সবুজ শেখ পিতা ইসমাইল শেখ বহু কষ্টে অর্জিত অর্থে তেতুলতলা মৌজায় ১০ কাঠা জমি ক্রয় করেন। জমি বিক্রেতা শাহজাহান খাঁন কবলা মূলে দলিল সম্পাদনের পর জমির দখল বুঝিয়ে দেন। যার আরএস খতিয়ান নং-২৬, সিএস নং-৭, এসএ ২৬। আরএস দাগ নং- ১২০, ১২২ জমির পরিমাণ .৯৫৭০ একর এর মধ্য থেকে ১০ কাঠা। পারভীন ও সবুজ জমির উপর একটি টিনের ঘর তৈরী করে ঘেরাবেড়া দিয়ে ভোগ দখলে আছেন। গত ২২ আগস্ট রাত এগারটার দিকে বিবাদী শাহজাহান খাঁন তার ছেলে জামাল হোসেন খাঁন, জনৈক জালাল আহমেদ সহ  অজ্ঞাত ২০/২২ জন ব্যক্তি দা কুড়াল লোহার রড ও দেশীয় অস্ত্র-সস্ত্র নিয়ে ঘেরাবেড়া কেটে এবং গাছপাড়া নস্ট করে প্রায় ৩০ হাজার টাকার ক্ষয় ক্ষতি করেন। এসময় পারভীন ও সবুজ বাধা দিতে গেলে তাদের হত্যার হুমকী দেয় বিবাদীরা। পরে পুলিশের ৯৯৯ নম্বরে ফোন দিলে ঘটলে স্থলে পুলিশ এসে  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরের দিন গৃহবধূ পারভীন এবং সবুজ থানায় হাজির হয়ে লিখিত অভিযোগ করেন।

বটিয়াঘাটাা থানার ওসি মো: শওকত কবীর বিষয়টি নিয়ে বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধ এখন সর্বত্রই। তবে তেতুলতলার বিষয়টি অবশ্যই ন্যায় সংগত ভাবে দেখা হবে। কোন প্রকার অপ্রিতিকর ঘটনা ঘটতে দেয়া হবে না।