জাবি হলের মৃত সেই নবজাতকের বাবা অত্মগোপনে

প্রকাশঃ ২০১৯-০৩-১৯ - ২১:৫৪

ঢাকা অফিস : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে হলের ট্রাঙ্ক থেকে উদ্ধার করা নবজাতকের বাবা দাবি করা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রনি মোল্লা ঘটনার পর থেকে আত্মগোপনে আছেন। নবজাতকটি পরে হাসপাতালে মারা যায়। এ ঘটনার তদন্ত করছে বিশ্ববিদ্য্যালয় কর্তৃপক্ষ।

কান্নার শব্দ শুনে বিশ্ববিদ্যালয়ের হলকক্ষের ট্রাঙ্ক থেকে নবজাতক উদ্ধার করা হয়। পরে, নবজাতককে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। পরদিন বিশ্ববিদ্যালয়ের ৪৩তম ব্যাচের মার্কেটিং বিভাগের ছাত্র রনি মোল্লার ফেসবুক স্ট্যাটাস ঘটনা নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়।

এদিকে, হাসপাতালে চিকিৎসাধীন আছেন নবজাতকের মা। কিন্তু আত্মগোপনে চলে যান রনি মোল্লা। বিশ্ববিদ্যালয়ের অন্য শিক্ষার্থী কিংবা সহপাঠী কেউই এ বিষয়ে কথা বলতে চাননি। সবাই বিব্রত।

চিকিৎসক জানিয়েছেন নবজাতকের মৃত্যুর কারণ অক্সিজেনের অভাব। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক ডা. আবু জাফর সিকাদার জানান, ‘আক্সিজেনের অভাব শিশুটির মৃত্যু কারণ। আর প্রসব যেহেতু হলের মধ্যে হয়েছে। তাই ওই ছাত্রীর স্বাস্থ্য ঝুঁকিও রয়েছে।’

প্রক্টর জানিয়েছেনে তদন্ত কমিটির প্রতিবেদন আসলে ব্যবস্থা নেয়া হবে। প্রক্টর ফিরোজ-উল-হাসান আরও জানান, ‘হল প্রশাসনের কাছে বিষয়টি গোপন রেখেছে কেন? গোপন রাখাটা অনাকাঙ্খিত ও অপ্রত্যাশিত। এটা শৃংঙ্খলা বিধির পরিপন্থী। সে জায়গা থেকে আমাদের তদন্ত কমিটি কাজ করছে। তদন্ত কমিটি যে রিপোর্ট দেবে, তার ভিত্তিতেই বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নেবে।’