জীবননগরে মালবহী ট্রেন লাইনচ্যুত

প্রকাশঃ ২০২৪-১০-২৩ - ১২:৩৪

জীবননগর ( চুয়াডাঙ্গা) প্রতিনিধি : চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার আনসার বাড়ীয়া টু উথলী রেল স্টেশনের মাঝামাঝি ১১ নং পয়েন্টে ঈশ্বরদী থেকে খুলনাগামী এস কে টু ডাউন তৈল বাহী খালী ট্রেনের ৮ টি বগি লাইনচ্যুতহয়েছে।
গত মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক ১ টার দিকে এ ঘটনা ঘটে, ঈশ্বরদী থেকে নিয়ম অনুযায়ী ৩২ টি বগি নিয়ে এস কে টু ডাউন তৈল বাহী খালি ট্রেন খুলনার অভিমুখে রওনা হয়, উক্ত ট্রেনটি আনসার বাড়িয়া রেল স্টেশন টু উথলী স্টেশন এর মাঝামাঝি ১১ নং পয়েন্টে আসলে আকস্মিক ভাবে ৮ টি খালি বগি লাইনচুত্য হয়ে যায়, ঘটনার পর খুলনা ও ঈশ্বরদী থেকে দুইটি ক্রেন ঘটনাস্থলে এসে লাইন চুত্য বগিগুলো উদ্ধার কার্যক্রম শুরু করে, ৮ টি বগির মধ্যে দুইটি বগি উদ্ধার করে লাইনে বসাতে সক্ষম হয়। উদ্ধারকর্মীরা ও সহকারী নির্বহী প্রকৌশলী
(চয়াডাঙ্গা) জনাব মোঃ চাঁদ আলী জানান আজ বুধবার আনুমানিক বেলা তিনটার মধ্যে উদ্ধার কাজ সম্পন্ন হবে বলে আশা রাখি, তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি, কি কারনে এঘটনা ঘটেছে সে বিষয়ে একটি টিম কাজ করছে বলে জানান তিনি।
এ দিকে এ দুর্ঘটনা ঘটায় খুলনা টু ঢাকা, খুলনা টু রাজশাহী ট্রেন যশোর এবং চুয়াডাঙ্গা ও ঈশ্বরদী স্টপেজ করেছে বলে নিশ্চিত করেছেন প্রকৌশলী মোহাম্মদ চাঁদ আলী, এ ব্যাপার জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মামুন হোসেন বিস্বাস জানান এ ঘটনা ঘটার পর সাথে সাথেই আমার টিম এবং আমি নিজেই ঘটনাস্থলে ছিলাম এখনো উদ্ধার কাজ চলছে। জীবননগর উপজেলা নির্বাহী অফিসার জনাব নারায়ন চন্দ্র পাল বলেন আমি ঘটনাস্থলে পরিদর্শনে গিয়ছিলাম এখনো উদ্ধার কাজ চলছে বলে জানান তিনি।