ঝালকাঠি সদর থানার চিত্র পালটে দিলেন ওসি তাজুল ইসলাম

প্রকাশঃ ২০১৮-০২-১৭ - ১৪:০৩

ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির সদর থানার চিত্র পালটে দিলেন ওসি মো: তাজুল ইসলাম। তার দক্ষতা ও সাহসী সময় উপযোগী পদক্ষেপে সাধারণ মানুষের পুলিশি সেবা ও সুশৃঙ্খল মডেল থানায় রুপান্তরিত হয়। ডিজিটাল যুগের সাথে তাল মিলিয়ে সদর থানাকেও ডিজিটাল রুপে রুপান্তরিত করে যাচ্ছেন তিনি। জানাগেছে, গত ১০-০৪- ২০১৭ইং তারিখ ঝালকাঠি থানায় যোগদান করার পর থেকেই একের পর এক নানা সমস্যায় জর্জরিত থানাকে নিজ উদ্বেগে সংস্কার করে ডিজিটালে রুপ দিয়েছেন। থানায় আধুনিক হাজত খানা, কম্পিউটার ল্যাব,রেকর্ড রুম,সিসি ক্যামেরা,নারী ও শিশু বিষয়ক কক্ষ,নারী প্রতিরোধ সেল, থানা ফোর্সের বিনোদন কেন্দ্র সহ বেশ কয়েকটি কাজ নিজ উদ্বেগে সংস্কার করেছেন তিনি। এছারাও থানায় সাধারণ মানুষকে সর্বক্ষনিক পুলিশি সেবায় কঠোর নেতৃত্ব দিয়ে আসছেন বলে জানাগেছে। অপরদিকে তিনি ঝালকাঠিতে যোগদানের পর থেকেই আন্ত:জেলা ডাকাত গ্রেফতার জঙ্গি,মাদক,ইভটিজিং,বাল্যবিবাহসহ অপরাধ দমনে ঝালকাঠি জেলা পুলিশের কর্মকর্তাদের নেতৃত্বে কাজ করে যাচ্ছেন।
এদিকে ঝালকাঠি সদর থানার সাধারণ মানুষ সৎ ও দক্ষ এ পুলিশ কর্মকর্তার পুলিশি সেবায় যেমনি মুগ্ধ হয়েছে তেমনি পুলিশের প্রতি আস্থাও ফিরে পেয়েছে।
এ-ব্যাপারে ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও সি) মো: তাজুল ইসলাম বলেন, থানা কার্যক্রম সুযোগ্য পুলিশ সুপার মো: জোবায়েদুর রহমান সহ উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশনায় চালিয়ে যাচ্ছেন। তিনি আরো বলেন,সাধারণ মানুষকে পুলিশি সেবা ও অপরাধ দমন করাই আমাদের কর্তব্য। থানা সংস্কার সম্পর্কে বলেন,আমি এই থানা যোগদান করার পর দেখি সদর থানায় যা থাকা দরকার তা যথেষ্ট নেই। যে কারণে উর্ধ্বতন কর্মকর্তাদের সহায়তায় আধুনিক থানা রুপান্তরিত করার কাজ চালিয়ে যাচ্ছি।