ঝিকরগাছায় স্কুলছাত্রী আত্মহত্যায় মামলা, আটক এক

প্রকাশঃ ২০২৩-০৩-৩০ - ১১:১৭

যশোর অফিস : যশোরের ঝিকরগাছায় স্কুলছাত্রী অনি রায় (১৩) আত্মহত্যার প্ররোচনার দায়ে একজনকে আটক করেছে থানা পুলিশ। আটক মেহেদি হাসান তামিম (১৬) ঝিকরগাছা সদর ইউনিয়নের চন্দ্রপুর গ্রামের মৃত মুরাদ হোসেনের ছেলে। সে ঝিকরগাছা বি.এম হাই স্কুলের দশম শ্রেনির শিক্ষার্থী এবং এবার এসএসসি পরিক্ষার্থী। এর আগে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য গত মঙ্গলবার রাতে তাকে পুলিশ হেফাজতে নেয়া হয়। পরে ঘটনায় সম্পৃক্ত থাকায় বুধবার সকালে তাকে গ্রেফতার দেখানো হয়। জানা যায়, গত ২৭ মার্চ সকাল সাড়ে দশটার দিকে স্কুলের কোচিং থেকে ফিরে ঝিকরগাছা বি.এম হাইস্কুলের সপ্তম শ্রেনির শিক্ষার্থী অনি রায় (১৩) গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

নিহতের পরিবারের দাবি করে আসছিল উত্যোক্তের শিকার হয়ে তাদের মেয়ে আত্মহত্যা করেছে। সে পৌর সদরের কৃষ্ণনগর মিস্ত্রীপাড়া এলাকার কুয়েয় প্রবাসী গৌতম রায়ের মেয়ে। নিহতের ভাই অর্ঘ্য রায় জানান, প্রতিদিনের মত তার বোন স্কুলে কোচিং এর জন্য যায়। কোচিং থেকে ফিরে কাওকে কিছু না বলেই নিজের ঘরে গলায় শাড়ি পেঁচিয়ে আত্মহত্যা করে। পরে ঘরের দরজা ও ভেন্টিলেটর ভেঙে তাকে উদ্ধার করা হয়। এদিকে মঙ্গলবার লাশ ময়নাতদন্ত শেষে বাড়িতে আনলে প্রতিবেশি ও সহপাঠীরা লাশ নিয়ে রাস্তায় প্রতিবাদ মিছিল করে। এসময় অনি রায়ের লাশ কাঁধে নিয়ে হাসপাতাল মোড় থেকে উপজেলা মোড় পর্যন্ত মিছিল নিয়ে যায় এলাকাবাসী। অনি রায়কে উত্যক্তকারী বখাটেদের বিচার দাবি করা হয়। পরে উপজেলা মোড়ে মহাসড়ক বন্ধ করে দিয়ে ঘন্টাব্যাপী অবস্থান নেয় তারা। এসময় তারা উত্যক্তকারী সাকিব, তামিম ও বিএম হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুস সামাদের নামে স্লোগান দেয় তারা। বুধবার নিহতের মা কনিকা রায় বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার জন্য তিনজনের নাম উল্লেখ করে থানায় মামলা করেছেন। মামলার আসামিরা হলো, মোবারকপুর হাসপাতাল রোড এলাকার জামাল উদ্দিনের ছেলে সাকিব উদ্দিন (১৬) এবং গ্রেফতার হওয়া চন্দ্রপুর গ্রামের মৃত মুরাদ হোসেনের ছেলে মেহেদি হাসান তামিম। এছাড়া অজ্ঞাতনামা আরো দুই তিনজনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, গত সোমবার অনি রায় বি.এম হাইস্কুলের কোচিং শেষে ফেরার পথে সাকিব ও তামিম তাদের মেয়ের হাত ধরে টান দেয় এবং বিভিন্ন কূরুচিকর, অশ্লীল ও সম্ভ্রমহানির কথাবার্তা বলে। পরে অপমান সইতে না পেরে অনি রায় বাড়িতে ফিরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। ঝিকরগাছা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত জানান, স্কুলছাত্রী অনি রায়ের আত্মহত্যার প্ররোচনার দায়ে মেহেদি হাসান তামিমকে গ্রেফতার করা হয়েছে। তাকে আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামি সাকিবকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।