ঠাকুরগাঁওয়ে ম্যাচ মালিককে জরিমানা

প্রকাশঃ ২০২০-০৫-০৪ - ১৬:১৭

জয় মহন্ত অলক, ঠাকুরগাঁও : করোনার মহামারী সময়ে ভাড়ার দাবিতে ছাত্রীদের ম্যাচ থেকে বের করে দেওয়ার চেষ্টা করায় ম্যাচ মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার সকালে সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন উল্লেখিত পরিমাণ দন্ডে দন্ডিত করেন।
ঠাকুরগাঁও সরকারি কলেজ,মহিলা কলেজ ,ইকো কলেজ ও পলিটেকনিক্যাল কলেজের বেশিরভাগ ছাত্রছাত্রী শহরের বিভিন্ন মহল্লায় স্থানীয় ম্যাচে থেকে লেখাপড়া করে আসছিল।করোনার কারণে অনেক শিক্ষার্থী ম্যাসের ভাড়া দিতে না পারায় ম্যাস মালিকরা অনেক শিক্ষার্থীকে ম্যাস থেকে বের করে দিচ্ছে।
এরুপ এক ঘটনা ঘটেছে সোমবার শহরের সকালে মন্দিরপাড়ায় ত্রিরত্ন ছাত্রী নিবাসে।ওই ম্যাসের কয়েকজন মেয়ে ম্যাচের ভাড়া দিতে না পারলে ম্যাচ মালিক শম্পা বর্মন তাদের বের করে দেয়।তারা তাৎক্ষনিকভাবে ঠাকুরগাঁও সদর থানার ওসিকে জানালে তিনি উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাাহ-আল-মামুনকে অবগত করেন।
ইউএনও তাৎক্ষণিকভাবে সেখানে উপস্থিত হয়ে সেই ছাত্রী নিবাসের ছাত্রীদের অভিযোগ শুনেন এবং তাদের বর্তমান পরিস্থিতি প্রেক্ষিতে তাদের থাকার ও ভাড়ার বিষয় বিবেচনার করার জন্য ছাত্রী নিবাসের মালিক শম্পা বর্মণ (৩৫)কে নির্দেশনা দেন।সেই সাথে বিনা নোটিশে কোন কারণ ব্যাতিত ছাত্রীদের ম্যাস থেকে বের করে দেওয়ার অপরাধে ম্যাচ মালিক শম্পা বর্মন স্বামী বিপ্লব বর্মনকে মালিককে ১ হাজার টাকা জরিমানা করেন।
উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাাহ-আল-মামুন জানান,করোনা কালীন সময়ে ভাড়ার জন্য কোন ভাড়াটিয়া কিংবা শিক্ষার্থীদের ম্যাস থেকে বের করে দেওয়া যাবে না। বাড়ির/নিবাসের মালিকদের এই সময়ে ভাড়াটিয়াদের বর্তমান পরিস্থিতি বিবেচনা করা উচিত।
উল্লেখ্য, ঠাকুরগাও শহরের কলেজপাড়াস্থ মামুন ছাত্রাবাস ও তাকিয়া ছাত্রী নিবাসের সকল ছাত্র-ছাত্রীদের করোনা সংকটকালীন সময়ের রুম ভাড়া সম্পূর্ণ মওকুফ করেছেন।শুধু তাই নয়,ভাড়া মওকুফের নোটিশ নিজের ফেসবুকে পোষ্ট করেন ম্যাস মালিক আব্দুল্লাহ আল মামুন।