ঢাকায় সফরসঙ্গী নিয়ে এ আর রহমান

প্রকাশঃ ২০২২-০৩-২৮ - ১৪:৫৫

ঢাকা অফিস :

‘ক্রিকেট সেলিব্রেট মুজিব ১০০’ শীর্ষক অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছে বিসিবি।

এদিকে, কনসার্ট উপলক্ষে শতাধিক সফরসঙ্গী নিয়ে রোববার ঢাকায় এসেছেন এ আর রহমান। আগামীকাল মঙ্গলবার মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গান পরিবেশন করবে তার দল। এখন চলছে কনসার্টের শেষ মুহূর্তের প্রস্তুতি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড তথা বিসিবি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী বা মুজিববর্ষ উদযাপনের লক্ষ্যে বড় ধরনের আয়োজনের পরিকল্পনা করেছিল। এর অংশ হিসেবে বিশাল কনসার্টে পারফর্ম করার কথা ছিল অস্কার বিজয়ী ভারতীয় সঙ্গীত শিল্পী এ আর রহমানের ও একই সঙ্গে ওয়ার্ল্ড একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার সিরিজ আয়োজনের পরিকল্পনাও হাতে নেওয়া হয়েছিল।

কিন্তু বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও বিস্তার লাভ করে করোনার মহামারি। এ কারণে সেই পরিকল্পনা বাতিল করতে হয়। পরবর্তীতে মুজিববর্ষের বর্ধিত সময়সীমা শেষ হচ্ছে চলতি মাসেই। তার আগেই আগামীকাল মঙ্গলবার আয়োজন করা হচ্ছে এ আর রহমানকে নিয়ে কনসার্ট। অবশ্য ওয়ার্ল্ড একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার সিরিজ আর হবে না।

এদিকে, কনসার্ট উপলক্ষে শতাধিক সফরসঙ্গী নিয়ে রোববার ঢাকায় এসেছেন এ আর রহমান। আগামীকাল মঙ্গলবার মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গান পরিবেশন করবে তার দল। এখন চলছে কনসার্টের শেষ মুহূর্তের প্রস্তুতি।

জানা গেছে, অনুষ্ঠানের প্রথম স্লটে পারফর্ম করবেন দেশীয় মমতাজ এবং দেশের জনপ্রিয় ব্যান্ড মাইলস। অনুষ্ঠানটি হবে ৪ ঘণ্টাব্যাপী। কনসার্টের দ্বিতীয় স্লটে মঞ্চে উঠবেন এ আর রহমান। পুরো স্টেডিয়ামের মূল মাঠের বড় অংশজুড়ে তৈরি হচ্ছে মঞ্চ। ১০ হাজার দর্শক সরাসরি মাঠে বসে কনসার্ট উপভোগ করতে পারবেন বলে জানিয়েছে বিসিবি।

আজ সোমবার থেকে কনসার্টের টিকিট বিক্রি শুরু হয়েছে। চলবে আগামীকাল মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত। শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বিক্রি হবে টিকিট। টিকিটের মূল্য তালিকাও রোববার রাতে প্রকাশ করেছে বিসিবি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি জানিয়েছে, টিকিটের সর্বোচ্চ মূল্য ১০ হাজার টাকা। মঞ্চের ঠিক সামনেই চেয়ারের আসনে বসে গান উপভোগ করতে পারবেন প্লাটিনাম ক্যাটাগরির এই টিকিট ক্রয় করা দর্শকরা। মাঠে বসে কনসার্ট উপভোগের সুযোগ থাকছে গোল্ড ক্যাটাগরির টিকিট কেনা দর্শকদেরও। গোল্ড ক্যাটাগরির টিকিটের মূল্য ৫ হাজার টাকা। এ ছাড়া ক্লাব হাউস গ্যালারির টিকিট বিক্রি হবে। যার মূল্য ১ হাজার টাকা।

উল্লেখ্য, বিশেষ এই কনসার্টের কারণে ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগের ম্যাচ মিরপুর স্টেডিয়াম থেকে সরিয়ে নেওয়া হয়েছে মোহাম্মাদপুরের ইউল্যাব বিশ্ববিদ্যালয় মাঠে।