ঢাবি’র ভর্তি পরীক্ষা কারাগারে বসেই

প্রকাশঃ ২০২১-১০-০৩ - ১৬:৫৬

ইউনিক প্রতিবেদক :

কারাগারে বসে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের পরীক্ষা দিলেন রাজধানীর একটি কলেজের শিক্ষার্থী। ঢাকা থেকে রাজধানীর কেরানীগঞ্জে অবস্থিত কেন্দ্রীয় কারাগারে ঢাবি’র ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ওই শিক্ষার্থীর নাম ও পরিচয় প্রকাশ করেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ঐ শিক্ষার্থীর পরিচয় জানতে চাইলে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, তার একটি ব্যক্তিগত জীবন আছে।এটি প্রকাশ না করাই ভালো। সে কোন অভিযোগে অভিযুক্ত এটি আমাদের দেখার বিষয় না। আমাদের কাছে আদালতের রায় এসেছিল, আর আমরা দুজন শিক্ষক ও একজন কর্মকর্তা পাঠিয়ে সেই শিক্ষার্থীর পরীক্ষার ব্যবস্থা করেছি। গতকাল শনিবার সকাল ১১টায় তিনি পরীক্ষায় অংশ নেন।

বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. এস এম মাসুম বাকী বিলাহ, সংগীত বিভাগের সহকারী অধ্যাপক মো. এনামুল হক, প্রক্টর অফিসের সিনিয়র অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার (প্রধান সহকারী) মো. কুমের আলী ও শিক্ষার্থীর আবেদনের ভিত্তিতে কারা কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আদালতের নির্দেশনা অনুযায়ী পরীক্ষা দিয়েছেন ওই শিক্ষার্থী। নির্দিষ্ট সময়ে পরীক্ষা শুরু ও শেষ করেছে বলে জানায় পরিদর্শক হিসেবে থাকা কুমের আলী।