তারেক জিয়ার সহযোগী শাহ আলমকে নিয়ে বাংলাদেশ রেলওয়ে অঙ্গনে তোলপাড়!

প্রকাশঃ ২০২০-০৮-২৬ - ২২:৪৪

বিপ্লব দে, চট্টগ্রাম: একুশে আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনাকারি তারেক জিয়ার প্রধান অর্থ যোগানদাতা ও বাস-লঞ্চ-রেলে পেট্রোল বোমা – অগ্নিসংযোগ করে মানুষ হত্যার মাধ্যমে আওয়ামীলীগ সরকারকে বেকায়দায় ফেলার গোপন-ষড়যন্ত্রকারী রেলওয়ে ঠিকাদার শাহ আলমের গ্রেপ্তারের দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিক পোস্ট ভাইরাল হওয়ার কারণে বাংলাদেশ রেলওয়ে অঙ্গনে তোলপাড় সৃষ্টি হয়েছে।

ছবি: সামাজিক যোগাযোগ মাধ্যমের।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া পোস্ট এর বিপরীতে শাহ আলম তার ফেসবুক স্ট্যাটাসে নিজের দাম্ভিকতা উদ্ধত্যপূর্ণ পোস্ট দেখে বাংলাদেশ রেলওয়ে কর্মকর্তা কর্মচারীরাদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া ও ক্ষোভের সৃষ্টি হয়েছে।

একাধিক রেল শ্রমিক ও কর্মকর্তার সাথে কথা বলে জানা যায় বিএনপি-জামাত সরকার আমলে তারেক জিয়ার প্রধান অনুসারী ও হাওয়া ভবন সিন্ডিকেটের প্রধান “শাহ আলম” বর্তমান আওয়ামী লীগ সরকার আমলে কিভাবে-কার-মদদে-কার-ছত্রছায়ায়  রেলওয়ে অঙ্গনে আধিপত্য বিস্তার করছেন তাহা ভাবার বিষয়।

রেলওয়ে পূর্বাঞ্চলের এক কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে প্রতিবেদককে জানান বর্তমান সরকারের কিছু সুবিধাভোগী আওয়ামী লীগ নেতাকর্মীদের ছত্রছায়ায় বিএনপি-জামাত সরকার আমলের মতো “শাহ আলম” বর্তমানও বহাল তবিয়তে রয়েছে।

শাহ আলমের এস এ কর্পোরেশনে কর্মরত এক কর্মচারী নাম প্রকাশ না করার শর্তে প্রতিবেদককে জানান শাহ আলমের বিরুদ্ধে ইতিপূর্বে একাধিক পত্রিকায় নিউজ প্রকাশিত হলেও তার বিরুদ্ধে কোনো পদক্ষেপ নিতে পারেনি সরকার। তিনি প্রতিবেদককে আরও জানান বর্তমান সরকারের উচ্চ পর্যায়ে তার রয়েছে বিশাল আধিপত্য, মন্ত্রী- আমলাদের নিকটাত্মীয়রাও তার ব্যবসায়িক পার্টনার।