তালায় স্বর্ণ ছিনতাই করে ব্যবসায়ীকে গুলি করার অভিযোগে: পুলিশ বরখাস্ত

প্রকাশঃ ২০২৪-১০-২১ - ১৬:৩৭

তালা প্রতিনিধি : সাতক্ষীরার তালায় বিজিবি ও পুলিশ পরিচয়ে ব্যবসায়ীর কাছ থেকে স্বর্ণের বার ছিনতাই করে গুলি করে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। শনিবার (১৯ অক্টোবর) রাত ১০ টার দিকে তালা উপজেলার ইসলামকাটি এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তবে বিজিবি সদস্যদের বিষয়ে কিছু জানা যায়নি।
অভিযুক্ত বিজিবি সদস্য পরিচয়দানকারীরা হলেন, সিপাহী জাহিদ হোসেন ও আলামিন এবং পুলিশ সদস্য পরিচয়দানকারী কনস্টেবল রাশেদ হোসেন। আহত জাকির হোসেন সাতক্ষীরা শহরের মিম জুয়েলার্সের একাংশের স্বত্ত্বাধিকারী এবং সদর উপজেলার শিবতলা গ্রামের বাসিন্দা।
প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার রাত ১০টায় পাটকেলঘাটা-তালা সড়কের ভাগবাহ এলাকায় স্বর্ণ ব্যবসায়ী জাকিরকে জোর করে প্রাইভেটকারে তোলার চেষ্টা করেন বিজিবি পোশাক পরিহিত দুজন, সঙ্গে ছিলেন সাদা পোশাকে আরও দু’জন।
স্থানীয় সাংবাদিক খান নাজমুল হোসাইন জানান, রাত ১০টার দিকে তালা উপজেলার ভাগবাহ এলাকায় দেখতে পাই বিজিবির পোশাক পরা দু’জন এক ব্যক্তিকে জোর করে গাড়িতে তুলছে। তখন তাদের কাছে আমি জানতে চাই উনাকে কেন ধরে নিয়ে যাওয়া হচ্ছে? তখন উত্তরে বিজিবির পোশাক পরা ওই ব্যক্তিরা জানানÑএকটা ইনফরমেশন আছে বলে উনাকে চেক করছি। আর ভুক্তভোগী এই ব্যক্তি বলছে, আমার কাছে কিছু নেই আমাকে ধরে নিয়ে যাচ্ছে। এক পর্যায়ে ওই ছেলেকে তারা গাড়িতে তুলে নিয়ে যায়।
তিনি জানান, গাড়িতে তুলে নেওয়ার কিছুক্ষণ পরই ইসলামকাটি ফাঁকা রাস্তায় রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখা যায় ওই ব্যক্তিকে। জানতে পারি তিনি স্বর্ণ ব্যবসায়ী ।
সুজনশাহা বাজার বণিক সমিতির সভাপতি আনিসুর রহমান বলেন, এক ব্যক্তিকে গুলি করে রাস্তায় ফেলে একটি প্রাইভেটকার নিয়ে এ রাস্তা দিয়ে পালায়। এ খবর পেয়ে তালার সুজনশাহ বাজারে একটি বাইক ও প্রাইভেটকারসহ তিনজনকে আটক করে জনতা। তার মধ্যে দু’জন নিজেদের বিজিবি সদস্য দাবি করেন। পরে ঘটনাস্থলে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ কর্মকর্তারা হাজির হয়। এসময় জনতার হাতে আটকদের একজন তিন পিস স্বর্ণের বার তুলে দেন কর্মকর্তার নিকট।
আহত জাকিরের বড়ভাই শাহবাজ আলী জানান, আমার ভাই কিভাবে ওই এলাকায় গিয়েছে আমরা জানি না। গুলিবিদ্ধ অবস্থায় তাকে উদ্ধার করে সাতক্ষীরা শহরের সিবি হাসপাতালের আইসিওতে ভর্তি করা হয়েছে। তার সাথে কথা বললে বিস্তারিত জানাতে পারবো।
এঘটনা নিয়ে সাতক্ষীরা ৩৩ বিজিবির সদর দপ্তরে একাধিকবার যোগাযোগ করা হলেও সাড়া মেলেনি।
তালা থানার পুলিশ পরিদর্শক ফারুক হোসেন বলেন,‘‘ জনতার হাতে আটক হয় দুইজন বিজিবি সদস্য ও একজন পুলিশ কন্সটেবল। তাদের উদ্দেশ্য সঠিক ছিল না। জুয়েলার্সের মালিক জাকিরের কাছ থেকে সোনা ছিনিয়ে নেওয়ায় তাদের উদ্দেশ্য ছিল বলে ধারণা করা হচ্ছে।’’
সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, অভিযুক্ত পুলিশ সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগের পরিবারকে মামলা করতে বলা হয়েছে। মামলা করলে মামলা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া পুলিশ ও বিজিবি সদস্যদের বিরুদ্ধে আলাদাভাবে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি আশ্বাস দিয়েছেন।